শিবচর উন্নত উপজেলায় রুপ নেয়ায় সংসদে প্রধানমন্ত্রীর প্রতি চীফ হুইপ লিটন চৌধুরীর কৃতজ্ঞতা প্রকাশ

শিবচর বার্তা ডেক্স :
প্রধানমন্ত্রী বিভিন্ন মেগা প্রকল্পের অনুমোদন দেয়ার কারনে শিবচর উন্নত উপজেলায় রুপ নেয়ায় জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। চীফ হুইপ বলেন-আমার নির্বাচনী এলাকা শিবচর পদ্মা সেতু ও রেল সংযোগের কারণে ভৌগলিক গুরুত্ব বৃদ্ধি পেয়েছে । ইতমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী অনেকগুলি বড় বড় প্রকল্প শিবচরে অনুমোদন দিয়েছেন । যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎসহ ব্যাপক উন্নয়নের কারণে শিবচর আজ একটি উন্নত উপজেলা। শিবচরবাসী এখন সকল রকম উন্নত নাগরিক সেবা পাচ্ছে । মাননীয় প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সরকার এর উন্নয়নের জন্য শিবচরবাসী আনন্দিত । সকলের দোয়ায় ইনশাআল্লাহ সকল ষড়যন্ত্র মোকাবেলা করে জনগণের ভোটে মাননীয় প্রধানমন্ত্রী আবারো প্রধানমন্ত্রী হবেন। রোববার (২৫ জুন) জাতীয় সংসদ অধিবেশনে ২০২৩-২৪ অর্থ বছরের জন্য প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে চীফ হুইপ এ কথা বলেন। স্পীকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে চীফ হুইপ বলেন, মাননীয় অর্থমন্ত্রী যে বাজেট ঘোষনা করেছেন তার জন্য তাকে ধন্যবাদ জানাচ্ছি। বাজেটের আকার ২০০৭-২০০৮ অর্থ বছরের তুলনায় সাড়ে ৯ গূণ বৃদ্ধি করে আগামী অর্থ বছরের জন্য ৭ লক্ষ ৬১ হাজার ৭ শ ৮৫ কোটি টাকা নির্ধারন করা হয়েছে। ২০২৩-২৪ অর্থ বছরের বাজেট থেকে গূরুত্বর্পূন কিছু দিক আমি তুলে ধরছি। অর্থনৈতিক অগ্রযাত্রা ২০২১ সালে বাংলাদশে জাতি সংঘের মানদন্ড অনুযায়ী স্বল্পোন্নত দেশ হতে উত্তরনের জন্য চূড়ান্ত স্বীকৃতি লাভ করেছে । বেকারত্বের হার ২০১০ সালে ৪.৫ শতাংশ হতে ২০২২ সালে ৩.২ শতাংশে নেমে এসেছে । মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত বাংলাদেশের একজন মানুষও গৃহহীন বা ভূমিহীন থাকবে না সেই অঙ্গীকার বাস্তবায়নের কাজ চলছে। কারিগড়ি শিক্ষায় ভর্তির হার ২০১০ সালের ১ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে বর্তমানে ৭.২ শতাংশ হয়েছে।

এ সময় চীফ হুইপ আরো বলেন, ২০২২ সালের ২৫ শে জুন আমাদের স্বপ্নের সেতু , অর্থনৈতিক মুক্তির সেতু পদ্মা সেতু মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা উদ্বোধন করেন।পদ্মা সেতুর সুফল দক্ষিন বঙ্গের মানুষ ইতমধ্যেই পেয়েছে। দক্ষিনবঙ্গের মানুষ পদ্মা সেতুর স্বীকৃতি স্বরুপ ইতমধ্যেই খুলনা, বরিশালের সিটি নির্বাচনে বিপুল ভোট দিয়ে আওয়ামী লীগকে বিজয়ী করে তার ঋন পরিশোধ করা শুরু করেছেন। অল্প কিছু দিনের মধ্যেই মাননীয় প্রধানমন্ত্রী ঢাকা-ভাঙ্গা রেল সংযোগও চালু করবেন।
চীফ হুইপ আরো বলেন, মহান জাতীয় সংসদ রাষ্ট্রীয় সকল কার্যক্রমের কেন্দ্র বিন্দুতে পরিনত হয়েছে । দেশের গণতন্ত্রকে সুসংহত করেছে জাতীয় সংসদ । ২০০৯ থেকে ফেব্রুয়ারী ২০২৩ সময়ে মোট ৫ শ ৭২ টি আইন পাশ হয়েছে। করোনাকালীন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী সংসদ নেতা শেখ হাসিনা ঝুকি নিয়ে সংসদ পরিচালনা করেছেন এবং বাজেট পাশ করেছেন ।

সামাজিক সুরক্ষা কার্যক্রমের আওতায় বিভিন্ন কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে । সার্বজনীন পেনশন ব্যবস্থা আইন জাতীয় সংসদে পাস হয়েছে । আওয়ামী লীগ সরকার স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষে এগিয়ে চলছে । গ্রাম শহরের ব্যবধান কমানোর জন্য পল্লী এলাকায় উন্নত রাস্তাঘাট এবং আধুনিক নাগরিক সুবিধা প্রদান করে বিভিন্ন প্রকল্পের আওতায় প্রয়োজনীয় অবকাঠামো নির্মান করা হচ্ছে । বাংলাদেশের প্রথম মেট্রোরেল উদ্বোধন করা হয়েছে । মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরসহ ৫০ টি অর্থনৈতিক অঞ্চলের কাজ শুরু করেছেন। র্কণফুলীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল নির্মানকাজ শেষ পর্যায়ে । স্বাস্থ্যসেবার উন্নয়নের অংশ হিসেবে ৪ হাজার সহকারী সার্জন পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে । ১০০ টি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) স্থাপন শীর্ষক প্রকল্পের আওতায় ইতমধ্যে ৮৫ টিতে শিক্ষার কার্যক্রম চালু হয়েছে ।

চীফ হুইপ আরো বলেন, জাতীর শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে বিতরনের জন্য ৩০ হাজার বীর নিবাস নির্মান প্রকল্পের আওতায় নির্মিত ৫ হাজার বীর নিবাস বীর মুক্তিযোদ্ধাদের অনুকূলে হস্তান্তর করা হয়েছে।
চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী আরো বলেন, আমার নির্বাচনী এলাকা শিবচর পদ্মা সেতু ও রেল সংযোগের কারণে ভৌগলিক গুরুত্ব বৃদ্ধি পেয়েছে । ইতমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী অনেকগুলি বড় বড় প্রকল্প শিবচরে অনুমোদন দিয়েছেন । যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎসহ ব্যাপক উন্নয়নের কারণে শিবচর আজ একটি উন্নত উপজেলা। শিবচরবাসী এখন সকল রকম উন্নত নাগরিক সেবা পাচ্ছে । মাননীয় প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সরকার এর উন্নয়নের জন্য শিবচরবাসী আনন্দিত । সকলের দোয়ায় ইনশাআল্লাহ সকল ষড়যন্ত্র মোকাবেলা করে জনগণের ভোটে মাননীয় প্রধানমন্ত্রী আবারো প্রধানমন্ত্রী হবেন।