শিবচরে ভেজাল গুড় তৈরির কারখানা সিলগালা: মালিককে অর্থদন্ড

শিবচর বার্তা ডেক্স :
মাদারীপুরের শিবচরে ভেজাল গুড় তৈরির অপরাধে একটি কারখানা সিলগালা করে দিয়েছে মাদারীপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। এসময় কারখানার মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে মাদারীপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস এর নের্তৃত্বে উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের দোতারা এলাকায় জয়নাল খা এর মালিকানাধীন একটি ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এসময় কারখানাটিতে ভারতের তলসি গুড়ের সাথে চিনি, হাইডোজ, কাপড়ের রং মিশিয়ে ভেজাল গুড় তৈরি করার বিভিন্ন উপকরন পাওয়া যায়। এসময় ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪১ ধারা মোতাবেক কারখানাটি সিলগালা ও কারখানার মালিক জয়নাল খাকে ২৫ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। এসময় ভেজাল গুড়গুলো পানিতে ফেলে ধ্বংশ করা হয়। অভিযানকালে মাদারীপুর নিরাপদ খাদ্য অধিদপ্তরের কর্মকর্তা জুয়েল মিয়া, শিবচর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো: ফজলুল হকসহ শিবচর থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।
মাদারীপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস বলেন, অভিযান চালিয়ে ভেজাল গুড় তৈরির কারখানাটি সিলগালা করে দেয়া হয়েছে। মালিককে অর্থদন্ড প্রদান করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।