শিবচরে ডেঙ্গু টেষ্টে অতিরিক্ত ফি আদায় করায় ৪ টি ডায়াগনষ্টিক সেন্টার ও বেশি দামে ডিম বিক্রি করায় ২ দোকানে জরিমানা

শিব শংকর রবিদাস ও মিশন চক্রবর্ত্তী :
ডেঙ্গু টেষ্টে রোগীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগে মাদারীপুরের শিবচরে ৪ টি ডায়াগনষ্টিক সেন্টারকে জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। এদিন বেশি দামে ডিম বিক্রির অভিযোগে আরো ২ টি দোকানে জরিমানা করা হয়।
মাদারীপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর সূত্রে জানা যায়, মাদারীপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস এর নের্তৃত্বে সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত শিবচর পৌর বাজারে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। অভিযানকালে ডেঙ্গু জ¦র টেষ্টের ক্ষেত্রে সরকার নির্ধারিত ফি এর চেয়ে অতিরিক্ত ফি নেয়া ও মূল্য তালিকা না থাকায় অপরাধে সেবা ডায়াগনষ্টিক সেন্টারকে ৫ হাজার টাকা, মেডিপ্যাথ ডায়াগনষ্টিক সেন্টারকে ৩ হাজার টাকা, স্কয়ার ডায়াগনষ্টিক সেন্টারকে ৫ হাজার টাকা, শিবচর ইউনাইটেড হাসপাতালকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া বেশি দামে ডিম বিক্রি ও মূল্য তালিকা না টানানোর অপরাধে মেসার্স মন্ডল ট্রেডার্সকে ৪ হাজার ও রেজাউল স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করেন। এদিন ৬ টি প্রতিষ্ঠানে মোট ২৪ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা: মামুন মোরশেদ, স্যানিটারী ইন্সপেক্টর মো: ফজলুল হকসহ থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।
মাদারীপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস বলেন, ডেঙ্গু টেষ্টে সরকার নির্ধারিত ফি এর চেয়ে অতিরিক্ত টাকা আদায় করায় ৪ টি ডায়াগনষ্টিক সেন্টার ও বেশি দামে ডিম বিক্রির অপরাধে ২ টি দোকানে প্রথমবার সতর্কতামূলক জরিমানা করা হয়েছে। পরবর্তীতে আরো কঠোর সাজার আওতায় আনা হবে। আমাদের অভিযানের ধারা অব্যাহত থাকবে।