আওয়ামীলীগ নেতা সাকলাইন কাজী ও রিপন রায়কে গ্রেপ্তারে ৭ দিনের আলটিমেটাম দিল শিবচরে হিন্দু সম্প্রদায়

শিব শংকর রবিদাস, সম্পা রায়, মিঠুন রায়, অপূর্ব দাস, সুজন পাল ও কমলেশ কুমার ধর :
ফরিদপুর জেলা আওয়ামীলীগের সহসভাপতি সাকলাইন কাজী ও যুবলীগ নেতা রিপন রায়কে গ্রেপ্তারে ৭ দিনের আলটিমেটাম দিল মাদারীপুরের শিবচরের হিন্দু সম্প্রদায়। অন্যথায় দক্ষিনাঞ্চল অচলসহ কঠোর আন্দোলনের হুমকি দেন তারা। এরআগে সাকলাইন কাজীকে অবাঞ্ছিত ঘোষনা করে যুবলীগের নেতা কর্মীরা প্রতিহত ঘোষনা দেন। জাতীয় সংসদের চীফ হুইপ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-১ (শিবচর) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নূর-ই-আলম চৌধুরী, শেখ সেলিম,শেখ হেলালসহ শেখ পরিবারের সদস্যদের নিয়ে কুরুচিপূর্ন বক্তব্য দেওয়ায় ফরিদপুর জেলা আওয়ামীলীগ সহসভাপতি হেদায়েত উল্লাহ সাকলাইন কাজী এবং শিবচরের বিভিন্ন মন্দির নিয়ে মিথ্যা বক্তব্য দেয়ায় ভাঙ্গার যুবলীগ নেতা রিপন রায়ের বিচারের দাবীতে বুধবার বিকেলে মাদারীপুরের শিবচরের এক্সপ্রেস হাইওয়ে সংলগ্ন পাঁচ্চর এলাকায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করে উপজেলার হিন্দু ধর্মালম্বীরা এ আলটিমেটাম দেন। এসময় মাদবরচর ইউপি চেয়ারম্যান ফজলুল হক মুন্সিসহ নেতাকর্মীরা একাত্বতা প্রকাশ করে কর্মসূচীতে অংশ গ্রহন করেন। সাকলাইন কাজীর উস্কানিমূলক বক্তব্য ও রিপন রায়ের মিথ্যা বক্তব্যকে ঘিরে তীব্র উত্তেজনা বিরাজ করছে। মানববন্ধনে উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি প্রশান্ত রাহা, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক শংকর চন্দ্র ঘোষ,জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি স্বপন রায়, উপজেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ সভাপতি কমল কুন্ডু, প্রেস ক্লাব ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদেও সহসভাপতি ননী চক্রবর্ত্তী, পৌরসভা ছাত্রলীগ সাধারন সম্পাদক সৌরভ রায় প্রমুখ বক্তব্য রাখেন্ এরআগেও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহর বিভিন্ন সভা থেকে চীফ হুইপসহ জাতীয় নেতৃবৃন্দ নিয়ে বিভিন্ন উস্কানিমুলক বক্তব্য দেয়ার অভিযোগ রয়েছে।
উল্লেখ্য,গত ৭ ডিসেম্বর ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ঘাড়–য়া গ্রামে এক উঠান বৈঠকে ফরিদপুর-৪ আসনের আওয়ামীলীগ দলীয় প্রার্থী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফর উল্লাহর চাচাতো ভাই ভাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, ফরিদপুর জেলা আওয়ামীলীগের সহসভাপতি হেদায়েত উল্লাহ সাকলাইন কাজী তার বক্তব্যে জাতীয় সংসদের চীফ হুইপ ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-১ (শিবচর) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নূর-ই-আলম চৌধুরী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ সেলিম, শেখ হেলাল, শেখ তন্ময়সহ শেখ পরিবারের সদস্যদের নিয়ে কুরুচিপূর্ন ,মানহানিকর ও নির্বাচন আচরন বিধি বহির্ভূত কথা বলেন। তার এই কুরুচিপূর্ন বক্তব্যটি “ফরিদপুর.৪ আপডেট নিউজ” নামের একটি ফেইসবুক এ্যাকাউন্টের মাধ্যমে ছড়িয়ে ভাইরাল হয়ে যায়। এনিয়ে জনমনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। সোমবার (১৮ ডিসেম্বর) ফেইসবুকে ভাইরাল হওয়া পোস্টটি শিবচর উপজেলা যুবলীগ সভাপতি মো: ইলিয়াস হোসেন পাশার নজরে এলে এদিন রাতেই তিনি বাদী হয়ে হেদায়েত উল্লাহ সাকলাইন এর বিরুদ্ধে শিবচর থানায় একটি অভিযোগ দায়ের করেন।
এরআগে রিপন রায় নামের এক যুবলীগ নেতা আওয়ামীলীগ নেতা কাজী জাফর উল্লাহ্র উপস্থিতিতে এক সভায় শিবচরের বিভিন্ন মন্দির নিয়ে মিথ্যা তথ্য দিয়ে বক্তব্য দেয়। যা ফেসবুকে ছড়িয়ে পড়েছিল। এ ঘটনায় শিবচর থানায় এজাহার দাখিল হয়।