মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবীতে মাদারীপুরে সংবাদ সম্মেলন

মাদারীপুর প্রতিনিধি :
মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবীতে মাদারীপুরে সংবাদ সম্মেলন করেছে জেলা মাধ্যমিক শিক্ষক সমিতি। রবিবার সকালে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) মাদারীপুর জেলা শাখার কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা কমিটির সভাপতি ও আলহাজ আমিনউদ্দিন হাই স্কুলের প্রধান শিক্ষক সৈয়দ আকমল হোসেন। সংবাদ সম্মেলনে লাগাতার অবস্থান কর্মসূচির হুশিয়ারী দেন শিক্ষক নেতারা।
মাধ্যমিক শিক্ষক-কর্মচারীদের দাবী উত্থাপন করে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো: লালমিয়া জমাদার। এ সময় সরকারী-বেসরকারী শিক্ষক-কর্মচারীদের মধ্যে নানা সুযোগ-সুবিধা ও পাহাড় সমান বৈষম্য তুলে ধরে বক্তব্য রাখেন মাদারীপুর সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি কাজী ওবায়দুর রহমান, কালকিনি উপজেলা শিক্ষক সমিতির সভাপতি এস.এম মোয়াজ্জেম হোসেন, রাজৈর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো: সৈয়দ আলী মিয়া, মাদারীপুর সদর উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো: নূর ইসলাম, মাদারীপুর সদর উপজেলা শিক্ষক সমিতির সহ-সাধারণ সম্পাদক মো: জাহিদুজ্জামান প্রমুখ।
সংবাদ সম্মেলনে শিক্ষক নেতারা তাদের বক্তব্যে বলেন, ‘ মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবীতে ইতোপূর্বে আমরা সারাদেশের জেলায় জেলায় ধর্মঘট, মানববন্ধন, সংবাদ সম্মেলন, কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছি। কিন্তু দু:খের বিষয় আজ পর্যন্ত সরকারের পক্ষ থেকে কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। তাই ২০২৩-২৪ অর্থ বছরের জাতীয় বাজেট পাসের আগে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের সুনির্দিষ্ট ঘোষণা না দিলে আগামী ১১ জুলাই থেকে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘লাগাতার অবস্থান কর্মসূচি পালন করা হবে।’