মাদারীপুরে ত্রাণের দাবীতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে ত্রাণের দাবীতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছে হতদরিদ্ররা। রবিবার সকালে সদর উপজেলার সমাদ্দার ব্রিজ এলাকায় এ বিক্ষোভ ও মানববন্ধন করেন দিনমজুর শতশত নারী-পুরুষ-শিশু।
তাদের অভিযোগ, সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়ন পরিষদ থেকে তিন সপ্তাহ আগে ত্রাণ দেওয়ার কথা বলে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ছবি নেন পরিষদের কর্মকর্তারা। কিন্তু এখনো কোন ত্রাণ কিংবা খাদ্য সহায়তা দেয়া হয়নি। বারবার ইউনিয়ন পরিষদে গিয়েও হতদরিদ্রদের ফিরে আসতে হয়েছে বলেও অভিযোগ তাদের। এ অবস্থায় ত্রাণের দাবীতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। ঘন্টাব্যাপী বিক্ষোভের পরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ব্যানার-ফেস্টুন হাতে ত্রাণের জন্য রাস্তায় নামেন শিশু-কিশোর, নারীসহ সব বয়সের মানুষ। এ সময় দ্রুত ত্রাণ সহায়তা পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারা। সড়কে অবস্থান নেওয়ায় পণ্যবাহী ট্রাক ও অন্যান্য যানবাহনের দীর্ঘ লাইন তৈরি হয়। পরে প্রায় এক ঘন্টা চেষ্টার পর অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লার নেতৃত্বে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। পুলিশ সড়কে অবস্থান নেওয়া নিন্মআয়ের মানুষদের সরিয়ে দেয়।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ বদরুল আলম মোল্লা বলেন, “ত্রাণের দাবীতে কিছু মানুষ মহাসড়ক অবরোধ করে রাখে। এমন খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। সড়কে কিছু সময় যান চলাচল বন্ধ থাকলেও পরে স্বাভাবিক হয়। হতদরিদ্ররা ত্রাণের যে দাবী করেন, তা জেলা প্রশাসনের মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষকে জানানো হয়েছে।