মাদারীপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও সেমিনার অনুষ্ঠিত

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে জাতীয় বিজ্ঞান মেলা এবং প্রযুক্তি সপ্তাহ-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ১১টায় শহরের শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে এই মেলার উদ্বোধন করেন মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শাজাহান খান। এ সময় জেলার বিভিন্ন স্কুলের বিজ্ঞানমনস্ক শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।
মাদারীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খানের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর পুলিশ সুপার মো. মাসুদ আলম, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) শামীমা শারমিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইনুদ্দিন প্রমুখ।
বিজ্ঞান মেলার উদ্বোধন শেষে শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান বিষয়ক সেমিনারে অংশ নেন মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শাজাহান খান। এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামুলক বক্তব্য প্রদান করেন।
তিনি বলেন, ‘বর্তমান যুগ হচ্ছে বিজ্ঞানের। বিজ্ঞান দ্বারাই বিশ^ভূখন্ড জয় করা সম্ভব। তাই সকল বিজ্ঞানমনস্ক শিক্ষার্থীরা বিজ্ঞান চর্চায় আরও উদ্যোমী হতে হবে। সরকার বিজ্ঞান শিক্ষার জন্য প্রতিটি স্কুলে ল্যাবসহ প্রয়োজনীয় সকল সরঞ্জাম সরবারহ করেছে। সরকার চায় দেশের ছেলে মেয়েরা বিজ্ঞান দ্বারা এগিয়ে যাক বহুদূর।’