মাদারীপুরে অবৈধ ৮টি দোকান উচ্ছেদ করলো ভ্রাম্যমান আদালত

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে বাজারের ভেতর গড়ে ওঠা অবৈধ ৮টি দোকানপাট উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে সদর উপজেলার মোস্তফাপুর বাজারে এই অভিযান পরিচালনা করেন সদর উপজেলা ভুমি সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম।
নির্বাহী ম্যাজিস্ট্রেট সূত্র জানায়, মোস্তফাপুর বাজারের ভেতরে চলাচলের জায়গা দখল করে দোকানপাট নির্মাণ দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছিল ৮ ব্যক্তি। এমন খবরের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বাজারের ভেতর গড়ে ওঠা ওহাব মোল্লা, লাভলু খান, মজিবর মীর, রাজীব খান, ইব্রাহীম বেপারী, দিলিপ কর্মকার, দুলাল ঘোষ ও নেপাল মালোর দোকানপাট ভেঙ্গে ফেলা হয়। প্রশাসনের উচ্ছেদের খবরে এরআগেই দোকানের মালামাল সরিয়ে নেন ব্যবসায়ীরা। এদিকে এমন অবৈধ স্থাপনা উচ্ছেদে নিয়মিত অভিযান পরিচালনার কথাও জানায় ভ্রাম্যমাণ আদালত।
মাদারীপুর সদর উপজেলা ভুমি সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে অবৈধভাবে দোকানপাট নির্মাণ করে ব্যবসা পরিচালনা করায় বাজারের ভেতর যানজটের দৃষ্টি হয়। পথচারীদের হাটচলায়ও বিঘœ ঘটে। এছাড়া ৮টি দোকান নির্মাণ করায় পাশে থাকা প্রাথমিক বিদ্যালয়ের কয়েকটি জানালা বন্ধ হয়ে যায়। এতে বিঘœ ঘটে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আলোবাতাস প্রবেশের। তাই অভিযোগের ভিত্তিতে অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।