মাদারীপুরে দুর্নীতির অভিযোগে কলেজের অধ্যক্ষ বরখাস্ত

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনির খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহজাহান মনিকে দুর্নীতির অভিযোগে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অমান্য, আর্থিক বিষয়ে গুরুতর অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির অভিযোগ এনে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ি শাহজাহান মনিকে গত ১৭ জুন বরখাস্ত করে নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে কলেজের সিনিয়র শিক্ষক মো. হারুন অর রশিদকে দায়িত্ব দেয়া হয়েছে। এদিকে বরখাস্তকৃত অধ্যক্ষের বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন কলেজ কর্তৃপক্ষ।
পরিচালনা পর্ষদ ও কলেজ সুত্রে জানা গেছে, বরখাস্তকৃত ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অমান্য করে কলেজের ৩ লক্ষ ৫১ হাজার ৩ শত ২০ টাকা ব্যাংকে জমা না দিয়ে আত্মসাতের চেষ্টা চালিয়ে আসছেন বলে অভিযোগ রয়েছে। এদিকে বরখাস্তকৃত অধ্যক্ষের বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে তদন্তে অভিযোগ প্রমানিত হলে তাকে চুড়ান্তভাবে বরখাস্ত করা হবে। অপরদিকে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অমান্য, আর্থিক বিষয়ে গুরুতর অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির অভিযোগের বিষয়ে ম্যানেজিং কমিটির সদস্যরা বিভিন্ন দপ্তরে তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন দপ্তর তার বিরুদ্ধে তদন্ত করছেন বলে জানিয়েছেন ম্যানেজিং কমিটির সদস্যরা।
পরিচালনা পর্ষদের সভাপতি আইনজীবি আব্দুল্লাহ আল মামুন বলেন, আমাদের সিদ্ধান্তকে অমান্য করে অধ্যক্ষ শাহজাহান মনি কলেজের ৩ লক্ষ ৫১ হাজার ৩ শত ২০ টাকা নিজের কাছে দীর্ঘদিন যাবত রেখে দিয়েছেন। তাকে ওই টাকা ব্যাংকে জমা দিতে বলা হলেও তা তিনি অমান্য করছেন। তাই তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।