মাদারীপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ১২ সদস্যর

ম.ম.হারুন অর রশিদ :
মাদারীপুরের কালকিনি উপজেলার শিকারমঙ্গল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজ মালের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ইউনিয়নের ১২ জন ইউপি সদস্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য লিখিত অভিযোগ দিয়েছেন। রবিবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন শিকারমঙ্গল ইউপি সদস্যরা।
অভিযোগে জানা যায়, সিরাজ মাল শিকারমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে বিভিন্ন প্রকল্পের টাকা আত্মসাৎ করছেন। টি আর প্রকল্পের কাজ নিজের মতো করে বাস্তবায়ন করছেন। মেম্বারদের সঙ্গে কোনো রকম আলোচনা না করেই এবং তাদের নাম ব্যবহার করে সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। মৎস কার্ড ধারি জেলেদের কয়েক মাসের বরাদ্দ ১’শ ৬০কেজি চাল কিন্তু সে ৬৫জন জেলেদের ১’শত ৩৫কেজি করে চাউল প্রদান করে এখান থেকে ১ হাজার ৬ শত ২৫ কেজি চাল আত্মসাৎ করেছেন। তার এসকল অনিয়মের বিরুদ্ধে কথা বলতে গেলে ইউপি সদস্যদের সাথে খারাপ আচরণ করেন। তার এমন স্বেচ্ছাচার আচরণে ক্ষুব্ধ হয়ে ১২ জন ইউপি সদস্য সরকারী সকল বরাদ্দ স্থগিত রাখার জন্য ও সঠিক সমাধান প্রাপ্তির জন্য কর্তৃপক্ষের উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন। এ বিষয়ে সঠিক কোন সমাধান না হলে ইউপি সদস্যরা পরিষদের কোনো কার্যক্রমে অংশ করবে না বলেও জানান। ইউপি সদস্য আঃ রাজ্জাক মাল বলেন, আমরা চেয়ারম্যানের এ সকল অনিয়ম কর্মকান্ডের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছি। প্রয়োজনে সংবাদ সম্মেলন করবো।
শিকারমঙ্গল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজ মাল বলেন, আমার নামে ১২ জন সদস্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছেন জেনে আমি আজ ঢাকা থেকে এসেছি। দেখি তারা আমার বিরুদ্ধে কি অভিযোগ দিয়েছেন আমি এখন কিছু বলতে পারবো না।
কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহা বলেন, আমি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।