জমি নিয়ে বিরোধে মাদারীপুরে ভাইয়ের হাতে ভাই খুন

কালকিনি প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কবির হাওলাদার(৬০) নামে এক কৃষককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গলাকেটে হত্যা করেছে আপন ছোট ভাই। নিহত কবির হাওলাদার পৌর এলাকার দক্ষিন জনারদন্ধি গ্রামের আলতাজউদ্দিন হাওলাদারের মেঝো ছেলে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের লাশ উদ্ধার করেছে। পুলিশ এ ঘটনায় নিহতের ২ ভাতিজাকে আটক করেছে।
পুলিশ ও নিহতের পরিবার সুত্রে জানা গেছে, জেলার কালকিনি পৌর এলাকার দক্ষিন জনারদন্ধি গ্রামের আলতাজউদ্দিন হাওলাদারের মেঝো ছেলে কৃষক কবির হাওলাদারের সঙ্গে তার আপন ছোট ভাই মাদারীপুর কোর্টের মুহুরী এইচ এম সবুরের বাড়ির জমি নিয়ে কিছুদিন ধরে দ্বন্ধ চলছিল। শনিবার সন্ধ্যায় জমিজমা নিয়ে পুনরায় দুই ভাইয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায় এইচ এম সবুর ক্ষিপ্ত হয়ে তার সাথে থাকা লোকজন নিয়ে ধারালো অস্ত্র দিয়ে মেঝো ভাই কবির হাওলাদারকে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে ক্ষতবিক্ষত করে গলাকেটে মাটিতে ফেলে রেখে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন মুমূর্ষ অবস্থায় কবির হাওলাদারকে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। খবর পেয়ে কালকিনি থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মাদারীপুর মর্গে প্রেরন করেছে। পুলিশ অভিযান চালিয়ে মস্তফাপুর এলাকা থেকে নিহতের ভাতিজা আসলাম ও আসছিলমকে আটক করেছে।
পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর আনিসুর রহমান আনিস বলেন, দুই ভাইয়ের মধ্যে জমি নিয়ে বিরোধ ছিল। কয়েকবার মিমাংসা করা হলেও দ্বন্দ থামছিল না। এরই জের ধরে সবুর তার আপন ভাই কবিরকে প্রকাশ্যে কুপিয়ে ও গলাকেটে হত্যা করেছে।
নিহতের অপর এক ভাতিজা সাব্বির বলেন, জমি নিয়ে আমার দুই কাকার মধ্যে বিরোধ ছিল। আজ ধানের জমিতে কথা কাটাকাটির এক পর্যায়ে কবির কাকাকে সবুর কাকা ও তার দুই ছেলে ছুরি দিয়ে কুপিয়ে ফেলে রেখে পালিয়ে যায়। আমরা মূমূর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার মৃত্যু হয়েছে বলে জানায়। আমরা এঘটনার বিচার চাই।
কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সুস্মিতা রায় বলেন, নিহতের শরীরের অন্তত আটটি স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহৃ রয়েছে। গলার ক্ষতটি অনেক গভীর। শ্বাসনালী কাটা অবস্থায় ছিল। আমরা ইসিজি করে তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত হয়েছি।
মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার মো: আলাউল হাসান বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করা হয়েছে। হত্যার ঘটনায় জড়িত সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়ন রয়েছে।