৫ দফা দাবীতে শিবচরে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদের মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

রবিউল হাসান :
বেতন গ্রেড পরিবর্তনসহ ৫ দফা দাবীতে শিবচরে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেছে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদ। মানববন্ধনে বক্তারা বৈষম্য দূর করে দ্রুত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেনী কর্মচারীদের ৫ দফা দাবী পূরনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। এদিন একই সময় মাদারীপুর সদর, কালকিনি ও রাজৈর উপজেলায় মানববন্ধন ও স্বারকলিপি প্রদান কর্মসূচী বাস্তবায়ন করা হয়েছে।
জানা যায়, উপজেলা বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদের আয়োজনে মঙ্গলবার সকালে ৭১ চত্ত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা তৃতীয় শ্রেনী কর্মচারীদের বেতন গ্রেড ১১ তম প্রদান ও প্রতিষ্ঠানের শিক্ষার্থী অনুপাতে তৃতীয় শ্রেনীর কর্মচারীর সংখ্যা বৃদ্ধি করা, পদের নাম পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা বা অফিস সুপার করা এবং পেশাগত উন্নয়নে কম্পিউটারসহ অন্যান্য বিষয়ে উচ্চতর প্রশিক্ষনের ব্যবস্থা করা, শিক্ষা মন্ত্রনালয় প্রণীত চাকুরীবিধি ২০১২ দ্রুত বাস্তবায়ন ও ম্যানেজিং কমিটিতে তৃতীয় শ্রেনীর একজন কর্মচারীদের অর্ন্তভুক্তি করা, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে দ্রুত উচ্চতর পদে পদোন্নতির ব্যবস্থা করা, সকল এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করন করাসহ ৫ দফা দাবী করেন।
পরে নের্তৃবৃন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: মোফাজ্জেল হোসেনের নিকট দাবী সম্বলিত স্বারকলিপি প্রদান করেন। এসময় বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেনী কর্মচারী পরিষদের মাদারীপুর জেলা শাখার সভাপতি মো: সিরাজুল ইসলাম, উপজেলা শাখার সভাপতি মো: সরোয়ার হোসেন, সাধারন সম্পাদক শিব শংকর রবিদাস প্রমূখ উপস্থিত ছিলেন।