সামাজিক দূরত্ব বজায় না রাখায় শিবচরে একটি জুতার দোকান বন্ধ, ১৬ দোকানী ও ৩ ক্রেতাকে জরিমানা

অপূর্ব দাস ও কমল রায় :
সামাজিক দূরত্ব বজায় না মানায় মাদারীপুরের শিবচর পৌর বাজারের একটি জুতার দোকান বন্ধ, ১৬ দোকানী ও মাস্ক না পরায় ৩ ক্রেতাকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় অযথা ঘোরাঘুরি করায় অর্ধশত যুবককে মার্কেট থেকে বের করে দেয়া হয়। এদিকে ঈদ বাজারে কেনাকাটা করার সময় শিশুদের নিয়ে আসার প্রবনতা দেখে বিস্মিয় প্রকাশ করে অনেক অভিভাবকের কাছে কঠোর ভাষায় কারন জানতে চান কর্মকর্তারা।
জানা যায়, করোনা ভাইরাসের কারনে দেশের প্রথম কনটেইনমেন্ট ও লকডাউন ঘোষনাকৃত শিবচরে সংক্রমন গত কয়েকদিনে হ্রাস পেয়েছে। এমন পরিস্থিতিতে বাজারগুলোর নিত্যপ্রয়োজনীয় দোকান ৭ টা থেকে ১১ টা ও জামা কাপড়সহ অন্যান্য দোকান ১১ টা থেকে ৪ টা পর্যন্ত খোলা রাখা হচ্ছে। বুধবার শিবচর পৌর বাজারের খলিফা পট্টি,সদর রোডের জামা কাপড় জুতার দোকানসহ বিভিন্ন দোকানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান ও ওসি মোঃ আবুল কালাম আজাদের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত প্রশাসন কতৃক বেধে দেয়া ক্রেতার চাইতে অধিক থাকায় পচা সুজ নামের একটি দোকান তালা লাগিয়ে চাবি নিয়ে নেয়। এছাড়াও খলিফা পট্টির ১৫ টি জামা কাপড়ের দোকানসহ ১৬ টি দোকানে সামাজিক দূরত্ব না মানায় ৬৩ হাজার টাকা জরিমানা করা হয়। মাস্ক না পরায় এসময় ৩ জন ক্রেতাকে জরিমানা করা হয়। তবে এসময় বেশ কিছু দোকানদারকে সামাজিক দূরত্ব বজায় রাখতে স্বেচ্ছাসেবক নিয়োগসহ নানান তৎপরতা লক্ষ্য করা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, বেধে দেয়ার চেয়েও অনেক বেশি ক্রেতার সমাগম ঘটায় ১টি জুতার দোকানে তালা দেয়া হয়েছে , ১৬ টি জামা কাপড়ের দোকান ও ৩ ক্রেতাকে মাস্ক না পরায় জরিমানা করা হয়েছে।