সামাজিক দূরত্ব নিশ্চিতে শিবচরে খোলা স্থানে কাঁচাবাজার স্থানান্তর

শিব শংকর রবিদাস ও কমল রায় :
করোনা ভাইরাস সংক্রমন রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে শিবচরে কাঁচাবাজার লালন মঞ্চের সামনে খোলা স্থানে স্থানান্তর করা হয়েছে। শুক্রবার সকাল থেকে নতুন স্থানে কাঁচাবাজার বসেছে।
জানা যায়, করোনা ভাইরাস সংক্রমিত রোগী শনাক্তের পর গত ১৯ মার্চ থেকে দেশের প্রথম শিবচর উপজেলা লকডাউন ঘোষনা করা হয়। ঔষুধ, মুদি দোকান, কাঁচাবাজারসহ নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া সকল দোকান বন্ধ রাখা হয়। পরবর্তীতে নিত্য প্রয়োজনীয় দোকান খোলা রাখার সময়কাল কমিয়ে সকাল ৮ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত করা হয়। বৃহস্পতিবার থেকে বাজার খোলা রাখার সময়কাল করা হয় সকাল ৭ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত। সামাজিক দূরত্ব নিশ্চিতে উপজেলা প্রশাসন শুক্রবার সকাল থেকে কাঁচাবাজারটি সরিয়ে লালন মঞ্চের সামনে খোলা স্থানে চালু করে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান বলেন, ঔষুধ ব্যাতিত নিত্য প্রয়োজনীয় সকল দোকান সকাল ৭ টা থেকে ১১ টা পর্যন্ত চালু থাকবে।নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

শিবচর পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান বলেন, সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে কাঁচাবাজার সরিয়ে লালন মঞ্চের সামনের খোলা স্থানে চালু করা হয়েছে। বাজারগুলোতে যাতে সামাজিক দূরত্ব নিশ্চিত থাকে সে ব্যাপারে মনিটরিং করা হচ্ছে।