সরকারি শত শত কোটি টাকা সাশ্রয় হওয়ায় জেলা প্রশাসককে ধন্যবাদ জানালেন চীফ হুইপ,বিদায়ী সংবর্ধনা

শিব শংকর রবিদাস, মোঃ মনিরুজ্জামান মনির, মোঃ আবু জাফর, হাসান মোল্লাঃ
পদ্মা সেতুর নদী শাষন , রেলওয়ে প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পে শত শত কোটি টাকা সাশ্রয় হওয়ায় মাদারীপুর জেলা প্রশাসক ড.রহিমা খাতুনকে বিদায়ী সংবর্ধনায় ধন্যবাদ জানালেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। এছাড়াও ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করায়, মাদারীপুর জেলাকে ২য় শ্রেনীতে উন্নীত করাসহ বিভিন্ন কারন , একনিষ্ঠ ও সততা ধরে রাখার আহ্বান জানিয়ে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন চীফ হুইপ।
শনিবার বিকেলে জেলার শিবচরে চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের বদলীজনিত বিদায় সংবর্ধনা এবং দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী এসব কথা বলেন। এসময় জেলা প্রশাসককে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয় জেলা পরিষদ, উপজেলা পরিষদ-প্রশাসন,পৌরসভার পক্ষ থেকে। শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আ: লতিফ মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা ও দোয়া ও মাফলি অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, পুলিশ সুপার মো: মাসুদ আলম, জেলা আওয়ামীলীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লামাদারীপুর সদর উপজেলা চেয়ারম্যান ওবাইদুর রহমান খান, কালকিনি উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, শিবচর পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম, শিবচর উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ডা: মো: সেলিম প্রমূখ বক্তব্য রাখেন।

চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, জেলা প্রশাসক ভাল কাজ করায় শিবচরের মানুষ আজ তাকে সম্মান জানাতে এখানে এসেছে। এজন্য আমি উপজেলা পরিষদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আমি ৬ বারের ৩২ বছরের সংসদ সদস্য। আমার মনে হয় সর্ব প্রথম কোন সংবর্ধনা অনুষ্ঠানে আমি আসতে পেরেছি। আমারও এখানে আসার ইচ্ছে ছিল। কারন জেলা প্রশাসকের এই সময়টা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ন সময়। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় পদ্মা সেতুসহ যে মেগা প্রকল্পগুলো হচ্ছে সেখানে ভৌগলিক দিক থেকেই শিবচরের গুরুত্ব অনেক বৃদ্ধি পেয়েছে। আর এই সময়টিতে জেলার সাথে আমাদের সংযোগ অনেক বেশি ছিল। আপনারা জেনেছেন যে, এতবার এমপি হওয়ার পরও কেউ আমাকে প্রস্তাব করেনি যে মাদারীপুর জেলা কেন তৃতীয় শ্রেনীতে থাকবে। এক সময় মাদারীপুর জেলার সাথে শরীয়তপুর, গোপালগঞ্জ ছিল। মাদারীপুরের সাথে থাকা সত্বেও শরীয়তপুর দ্বিতীয় শ্রেনী, গোপালগঞ্জলও দ্বিতীয় শ্রেনী হবে হয়ত। কিন্তু আমরা ছিলাম তৃতীয় শ্রেনীর। এই বিষয়টি যখন জেলা প্রশাসক সাহেব আমাদেরকে জানায় তখন আমরা ৩ এমপি মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কথা বলি। তখন মাননীয় প্রধানমন্ত্রী আমাদের ঐতিহ্য ও ভৌগলিক দিক বিবেচনা করে স্বল্প সময়ের মধ্যে মাদারীপুর জেলাকে দ্বিতীয় শ্রেনীতে উন্নীত করেন। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে আমি ধন্যবাদ জানাই এবং এই উদ্যোগ নেয়ার জন্য ডিসি মহোদয়কে আমি ধন্যবাদ জানাই।
চীফ হুইপ বলেন, আপনারা জানেন যে, আমাদের এখানে পদ্মা সেতু রেলওয়ের ২ টি স্টেশন। একটির নাম জানতাম জাজিরা রেল স্টেশন ও অপরটি শিবচর রেল স্টেশন। আমাকে কিন্তু কেউ জানায়নি যে, জাজিরা রেল স্টেশনটি আমাদের শিবচরের কুতুবপুর মৌজায় হয়েছে। ডিসি সাহেবই কিন্তু সর্ব প্রথম এই বিষয়টি আমাকে জানায়। আমাদের জেলার স্টেশন অন্য জেলার নামে হওয়ার বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীকে জানালে তিনি এই স্টেশনের নাম জাজিরার পরিবর্তে পদ্মা রেল স্টেশন করে দেন। এই উদ্যোগ নেয়ার জন্যও ডিসিকে আমি ধন্যবাদ জানাচ্ছি। আপনারা জানেন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমরা কাউকে প্রতীক দেইনি। আমরা সমর্থন দিয়েছিলাম। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের উপর আস্থা রেখে এভাবে নির্বাচনের সমর্থন দিয়েছিলেন। এই নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করাটি আমাদের জন্য বড় ধরনের চ্যালেঞ্জ ছিল। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশের মধ্যে একটি অবাধ ও সুষ্ঠ নির্বাচন আমরা করতে পেরেছি। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতা ছাড়া এটা সম্ভব ছিল না।
নূর-ই-আলম চৌধুরী বলেন, আপনারা জানেন, আমাদের পদ্মা সেতু, রেলওয়ে প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পের জমি অধিগ্রহনে অনেক ধরনের দূর্নিতী, অনিয়ম ছিল। আমরা ভাবতেই পারিনি পদ্মা সেতু প্রকল্প থেকে প্রায় সাড়ে ৪ শ কোটি, রেলওয়ে প্রকল্প থেকে প্রায় ২ শ কোটি লোপাটের টাকা ডিসি সাহেব উদ্ধার করেছেন। সরকারের টাকা তিনি অপচয় হতে দেননি। এটা দেশের বড় সম্পদ। এটা আমাদের অঞ্চলেরও একটি সুনাম হয়েছে প্রধানমন্ত্রীর কাছে যে, শিবচরের মানুষ এসকল দূর্নিতী ও অন্যায়ের সাথে জড়িত না। এটা প্রমান হওয়ার কারনে আমাদের এলাকার মানুষও বুঝতে পেরেছে যে, ইচ্ছে করলেই কেউ এই ধরনের অন্যায় কাজ কেউ করতে পারবে না। পাশাপাশি শিবচরে অনেক মেগা প্রকল্প হচ্ছে। ডিসি সাহেবের কাছ থেকে আমরা সব সময় সহযোগিতা পেয়েছি। এখানে এসপি সাহেবও আছেন। আমার মনে হয় মাদারীপুর সৃষ্টির পর কোন জেলা প্রশাসক এত বেশি শিবচরে আসেনি। তারা শিবচরের বিভিন্ন কাজে বারবার এসেছে। বিভিন্ন কাজে সহযোগিতা করেছেন। এই জন্য তাকে আমি ধন্যবাদ জানাই।
চীফ আরো বলেন, আরেকটি ভাল উদ্যোগ ডিসি সাহেব নিয়েছিলেন যে, প্রতি বুধবার তিনি সাধারন মানুষের কথা শুনতেন। সাধারন মানুষের অনেক সমস্যা থাকে। যেটা তারা সরাসরি কখনোই ডিসি সাহেবকে জানাতে পারেননি। এখন আমাদের কাছেও একজন মানুষ আসলে তাকে আমরা বলতে পারি যে, বুধবার ডিসি সাহেবের কাছে গিয়ে তাকে জানান সমাধান পেয়ে যাবেন। এই যে একটি দিন তিনি সাধারন মানুষের জন্য রেখেছেন আমি মনে করি এতে অনেক সমস্যার সমাধান হয়েছে। সাধারন মানুষ কি পেলো বা না পেলো সেটা বড় নয়, একজন মানুষ ডিসির কাছে তার সমস্যা বলতে পেরে মনের দিক থেকে আশ^স্ত হয়েছে এবং এতে অনেক দূর্নিতী বন্ধ হয়েছে। আমি মনে করি তিনি যে সময় দিয়েছেন, যে কাজ করেছেন, যে সহযোগিতা করেছেন এটা শিবচরের মানুষ, শিবচরের প্রশাসন সারাজীবন মনে রাখবে। তিনি যেখানেই থাকবেন শিবচরকে, মাদারীপুরকে ভালবাসবেন। এবং তার যে সততা এটা তিনি বাংলাদেশের সব জায়গায় রেখে স্মার্ট বাংলাদেশ গড়ার যে কাজ মাননীয় প্রধানমন্ত্রী নিয়েছেন সেই কাজ, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার অসমাপ্ত কাজ শেষ করতে ভূমিকা রাখবেন। আমরাও তার সাথে থাকবো।