সঠিকভাবে কাজ করতে চীফ হুইপ স্যার আমাদের সাহস জুগিয়েছেন-জেলা প্রশাসক ড.রহিমা খাতুন

শিবচর বার্তা ডেক্স :
বিদায়ী সংবর্ধনায় মাদারীপুর জেলা প্রশাসক ড.রহিমা খাতুন সঠিক ও সততার সাথে কাজ করতে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী সাহস জুগিয়েছেন বলে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
শনিবার বিকেলে শিবচরে চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের বদলীজনিত বিদায় সংবর্ধনা এবং দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী । এসময় জেলা প্রশাসককে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয় জেলা পরিষদ, উপজেলা পরিষদ-প্রশাসন,পৌরসভার পক্ষ থেকে। শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আ: লতিফ মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা ও দোয়া ও মাফলি অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, পুলিশ সুপার মো: মাসুদ আলম, মাদারীপুর সদর উপজেলা চেয়ারম্যান ওবাইদুর রহমান খান, কালকিনি উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, শিবচর পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম, শিবচর উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ডা: মো: সেলিম প্রমূখ বক্তব্য রাখেন। পদ্মা সেতুর নদী শাষন , রেলওয়ে প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পে শত শত কোটি টাকা সাশ্রয় করায়, ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করায়, মাদারীপুর জেলাকে ২য় শ্রেনীতে উন্নীত করাসহ বিভিন্ন কারন , একনিষ্ঠ ও সততা ধরে রাখার আহ্বান হওয়ায় মাদারীপুর জেলা প্রশাসক ড.রহিমা খাতুনকেও ধন্যবাদ জানান চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

জেলা প্রশাসক ড.রহিমা খাতুন বলেন, আমি ২০২০ সালের ৭ জুলাই মাদারীপুরে যোগদান করেছি। ২০২০ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত এই সরকারের সময়ে মাদারীপুর জেলা বিশেষ করে শিবচর উপজেলায় যে উন্নয়ন হয়েছে এটা বাংলাদেশের অন্য কোন উপজেলায় হয়েছে কিনা তা নিয়ে আমি সন্দিহান। এখানে বাস্তবায়ন হওয়া অনেক বড় বড় প্রকল্পের সাক্ষী হয়ে আছি আমি। আমি বিশেষ করে ধন্যবাদ জানাই মাননীয় চীফ হুইপ স্যারকে কারন তিনি যেভাবে পরিশ্রম করেন, আর মাদারীপুর তথা শিবচরের মানুষের জন্য যেভাবে চিন্তা করেন কোথায় কিভাবে কোন প্রকল্প করলে ভাল হবে এতে আমি খুবই অবাক হয়েছি। একজন জনপ্রতিনিধি এইভাবে দেশের জন্য, দেশের মানুষের জন্য এইভাবে চিন্তা করে স্যারের এই উদ্যোগগুলো আমাকে আরো বেশি উৎসাহিত করেছে কাজ করার জন্য। আমি দেখেছি সঠিকভাবে কাজ করার জন্য তিনি সব সময় আমাদেরকে উৎসাহ দিতেন, পরামর্শ দিতেন এটা আমাদেরকে আরো সাহস জুগিয়েছে। বাংলাদেশের মধ্যে সবচেয়ে বড় বড় প্রকল্পের কাজ শিবচরে বাস্তবায়িত হচ্ছে।
জেলা প্রশাসক আরো বলেন, শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকলোলজি যেটা সারা বাংলাদেশের মধ্যে একটি মাত্র প্রজেক্ট যেটা মাননীয় প্রধানমন্ত্রী যে স্মার্ট বাংলাদেশ গড়বেন তার জন্য অনেক গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে। এখানে শেখ হাসিনা তাঁতপল্লী, অনেকগুলো পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজসহ বিভিন্ন প্রকল্পের কাজ এখানে চলমান রয়েছে। অনেক প্রকল্পের ভূমি অধিগ্রহনের কাজ সমাপ্ত হয়েছে। এখানে নার্সিং ইনস্টিটিউট হচ্ছে। আপনারা শুনে অবাক হবেন যে, একটি এলাকাকে ট্রের্নিং ইনস্টিটিউট আপ করার জন্য মাননীয় চীফ হুইপ স্যার সেভাবে চিন্তা করেছেন। জুডিসিয়াল একাডেমি যেটা সারা বাংলাদেশে একটাই। সেটাও এখানে হচ্ছে। এখানে বিচারক ও সকল আইনজীবীদের প্রশিক্ষন হবে। মেডিকেল অফিসিয়ার্স যারা তাদেরও প্রশিক্ষন ইনস্টিটিউট এখানেই হচ্ছে। আমার যোগদানের ২ বছর ৯ মাসে এখানে যে পরিমান উন্নয়ন হয়েছে তার জন্য আমি মাননীয় চীফ হুইপ স্যারকে ধন্যবাদ জানাচ্ছি। ধন্যবাদ জানাচ্ছি জনপ্রতিনিধি ও স্থানীয় মানুষদেরকে। আমি আসলে সকলের কাছেই কৃতজ্ঞ। আমি যখন এই জেলায় যোগদান করি তখন এটা ছিল সি ক্যাটাগরির আর এখন এটা বি ক্যাটাগরিতে উন্নীত হয়েছে। এর জন্যও আমি ধন্যবাদ জানাচ্ছি। মাননীয় চীফ হুইপ স্যারসহ অন্যান্য এমপি যারা আছেন, রাজনৈতিক নের্তৃবৃন্দ যারা আছেন সকলেই কিন্তু চেষ্টা করে এটি কিন্তু করেছেন।
ড.রহিমা খাতুন আরো বলেন, আমার আজকের এই অনুষ্ঠানে একটি অনুরোধ থাকবে মাননীয় চীফ হুইপ স্যারের প্রতি যে, আমরা যদি মাদারীপুর জেলাকে একটি বিশেষ ক্যাটাগরির জেলায় উন্নীত করতে পারি তাহলে অনেক ভালো হবে। মাদারীপুর জেলা কিন্তু বিশেষ ক্যাটাগরির জন্য যথেষ্ট উপযোগী। এটা হলে আমার কাছে আরো ভাল লাগবে। বিভিন্ন কেবিনেট বলেন, জনপ্রশাসন বলেন সব জায়গায় কিন্তু মাদারীপুর জেলা কিন্তু খুবই আলোচিত হয়েছে এবং প্রশংসিত হয়েছে। বিশেষ করে জনপ্রতিনিধি এবং আমরা যারা সরকারী কর্মকর্তা রয়েছি এই উভয়ের মাঝে যে সমন্বয় রয়েছে তা খুবই একটি প্রশংসনীয় বিষয়। আর এই সমন্বয় থাকলে যে অনেক ভালো ভালো কাজ করা যায়, অনেক চ্যালেঞ্জ নেয়া যায় সেই বিষয়গুলো কিন্তু এখানে আছে। আমি বিশেষ ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রীকে। কারন তিনি আমাকে বাছাই করে মাদারীপুর জেলায় জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছিলেন। এই মাদারীপুরে এসে এত ভালো ভালো মানুষ, বড় বড় নের্তৃত্ব, বড় বড় মানুষের সাথে আমার পরিচয় হয়েছে যাদের কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি। মাদারীপুরকে আমি সারাজীবন মনে রাখবো। এখানের মানুষের কাছে আমি চিরকৃতজ্ঞ যে আমাকে কাজ করার জন্য সুন্দর একটি পরিবেশ দিয়েছেন আপনারা।