সংস্কার সংসদ মেডিকেল সেন্টার ও এলডি হল উদ্বোধন

সংস্কার শেষে জাতীয় সংসদ ভবনের মেডিক্যাল সেন্টার ও এলডি হলের উদ্বোধন করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ৷অনুষ্ঠানে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মাহাবুব আরা বেগম গিনি এবং পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, জাতীয় সংসদ ভবনে মেডিক্যাল সেন্টার সংস্কারের ফলে চিকিৎসকরা উন্নত পরিবেশে আধুনিক সেবা দিতে পারবেন। একই সঙ্গে নির্বিঘ্নে কোভিড স্যাম্পল সংগ্রহ ও কোভিড ভ্যাক্সিন কার্যক্রম আরও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবেন।

এ সময়ে সংসদ ভবনের এলডি হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রচনায় মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ নির্মিত দেশের প্রথম দ্বি-মাত্রিক ফিচার-লেংথ অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’র স্পেশাল স্ক্রিনিং করা হয়।

চলচ্চিত্রটি নির্মাণে সহায়তা করেছে বিএমআইটি সল্যুশনস লিমিটেড এবং প্রোলেন্সার স্টুডিও।   পরিচালনা করেছেন সোহেল মোহাম্মদ রানা।

জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে ও চলচ্চিত্রটির পৃষ্ঠপোষক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলকের সঞ্চালনায় অনুষ্ঠানে সংসদ সদস্যরা, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, সংসদ মেডিক্যাল সেন্টারের চিকিৎসক এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।