শেখ হাসিনার জন্ম না হলে উন্নত বাংলাদেশ পেতাম না-শিবচরে নাট মন্দির উদ্বোধনে চীফ হুইপ লিটন চৌধুরী

শিব শংকর রবিদাস, মো: মনিরুজ্জামান মনির, মো: আবু জাফর, মিঠুন রায়, অপূর্ব দাস, কমলেশ ধর ও মিশন চক্রবর্ত্তী :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে যেমন বাংলাদেশ স্বাধীন হতো না, তেমনি শেখ হাসিনার জন্ম না হলে আমরা উন্নত বাংলাদেশ পেতাম না বলেছেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী। বৃহস্পতিবার দুপুরে মাদারীপুরের শিবচর পৌরসভার ঐতিহ্যবাহী শ্রী শ্রী রাধা গোবিন্দ জিউর মন্দিরের নাট মন্দির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চীফ হুইপ এসব কথা বলেন। এসময় মন্দির কমিটির ভারপ্রাপ্ত সভাপতি অমূল্য কুন্ডুর সভাপতিত্বে মাদারীপুর জেলা পরিষদের প্রশাসক মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আ: লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক কাজল কৃষ্ণ দে, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, পৌর আওয়ামীলীগ সভাপতি তোফাজ্জেল হোসেন খান প্রমূখ উপস্থিত ছিলেন। এছাড়াও আরো উপস্থিত ছিলেন নাট মন্দিরের পৃষ্ঠপোষক নীহার বালা সাহা, অচিন্ত কুমার সাহাসহ পরিবারের সদস্যরা। এর পর চীফ হুইপ ইউনাইটেড ক্লাবের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন ও এক প্রীতি ফুটবল ম্যাচ উপভোগ করেন।
এসময় চীফ হুইপ বলেন, আজকে এই গোবিন্দ বাড়ি মন্দিরের যে পরিবর্তন তা কিন্তু শেখ হাসিনা সরকারের উন্নত বাংলাদেশেরই ধারাবাহিকতা। মানুষের যদি আর্থিক পরিবর্তন না আসে তাহলে কিন্তু মানুষ দান করতে পাওে না। মানুষের নিজস্ব পরিবর্তন যদি না আসে তবে ধর্মীয় অনুষ্ঠান ও প্রতিষ্ঠান করার মত সামর্থ্য থাকে না। বঙ্গবন্ধুকে হত্যার পরে দেশের অর্থনৈতিক অবস্থা এমন জায়গায় গিয়েছিল যে মানুষ তখন মসজিদ, মাদ্রাসা, মন্দিরসহ ধর্মীয় প্রতিষ্ঠান নির্মান করা থেকে সরে গিয়েছিল। এখন কিন্তু আবারো মানুষ নতুন করে মসজিদ, মাদ্রাসা, মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান নির্মান করছে। শিক্ষা প্রতিষ্ঠান নির্মান করছে এবং সামাজিক অনুষ্ঠানে অর্থ ব্যয় করে সকলের সাথে আনন্দ উল্লাস ভাগ করে নিচ্ছে।
এসময় তিনি আরো বলেন, সকল ধর্ম, বর্ণ নির্বিচারে সবাই মিলে যদি দুই হাত এক হয়ে কাজ করি তাহলেই আমরা বঙ্গবন্ধুর সেই সোনার বাংলা গড়তে পারবো। তাই সোনার বাংলা গড়তে হলে সর্ব প্রথমেই আমাদের সোনার মানুষ গড়ে তুলতে হবে। মানুষের মানসিকতার পরিবর্তন আমাদের আনতে হবে। সেটা আনতে হলে আমাদের শিক্ষা, ক্রীড়া, সাংস্কৃতিক, ধর্মীয়সহ সকল অনুষ্ঠানের মধ্যে দিয়ে যদি আমরা মানুষের পরিবর্তন আনতে পারি তাহলেই আমরা সোনার বাংলা গড়তে পারবো।