শিবচর হাসপাতাল সংলগ্ন ফল ব্যবসায়ী করোনা আক্রান্ত, সংস্পর্শর খোজ মিলছে না, বাড়ি ফিরলেন বৃদ্ধা

শিবচর বার্তা ডেক্সঃ
শিবচর হাসপাতাল সংলগ্ন এক ফল ব্যবসায়ী নতুন করে করোনা সংক্রমিত হয়েছে। তাকে সদর হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে। এদিকে সংক্রমিতর সংস্পর্শ এখনো খোজ পায়নি স্বাস্থ্য বিভাগ। সোমবার দুপুরে সংক্রমিতকে মাদারীপুর পাঠানোর সময় চিকিৎসকরা বাড়িতে গিয়ে সংস্পর্শে আসার বিষয়টি নিশ্চিতের চেষ্টা করেও ব্যর্থ হয়। শিবচর হাসপাতাল সংলগ্ন ফলের দোকানগুলো ও উমেদপুরে সংক্রমিতর বাড়ি সংলগ্ন ৪ বাড়ি লকডাউন করা হয়েছে। জেলার রাজৈরেও একজন নতুন করে সংক্রমিত হয়েছে। ঢাকা ফেরত রাজৈর উপজেলায় বদরপাশা ইউনিয়নের এক যুবক। এদের বয়স যথাক্রমে ২০ ও ১৯ বছর। এদিকে এদিন শিবচরের আরো এক রুগী সুস্থ হয়ে সদর হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এই বৃদ্ধা মুন্সীগঞ্জ থেকে শিবচর বেড়াতে এসেছিলেন। এই বৃদ্ধাসহ মাদারীপুরে করোনা আক্রান্ত আরো ৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। সোমবার তাদের ছাড়পত্র প্রদান করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এর মধ্যে মাদারীপুর সদর উপজেলার ৪ জন, শিবচর ও রাজৈর উপজেলায় একজন করে। এ পর্যন্ত মাদারীপুরে করোনা ভাইরাসে আক্রান্ত ৩৮ জন। এর মধ্যে সদর উপজেলায় ১০, শিবচর উপজেলা ২০, রাজৈর উপজেলা ৭ ও কালকিনি উপজেলায় ১ জন। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন অফিস।
মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মীর রিয়াজ আহমেদ বলেন, “জেলায় এ পর্যন্ত মোট ২২ জন সুস্থ হয়েছেন। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ১৪ জন। এর মধ্যে মাদারীপুর সদর হাসপাতালে ৭ জন, রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন, শিবচরে হোম আইসোলেশনে ২ জন এবং ঢাকায় আইসোলেশনে ১ জন। জেলায় আক্রান্তদের মধ্যে ইতোপূর্বে মারা গেছেন ২জন। ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত পরীক্ষার জন্য ৬৭৯ জনের নমুনা ঢাকায় প্রেরণ করা হয়েছে। এর মধ্যে ৫৫৪ জনের রিপোর্ট পাওয়া গেছে।
শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোস বলেন,আক্রান্ত যুবক শিবচর হাসপাতাল সংলগ্ন ফল ব্যবসায়ী। তার সংস্পর্শ বের করার চেষ্টা চলছে। আক্রান্তকে সদর হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়েছে।