শিবচর পৌর নির্বাচনে প্রতি কেন্দ্রে থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, বিজিবিসহ প্রশাসনের কঠোর বেষ্টনী (ভিডিও)

শিবচর বার্তা ডেক্স :
আগামী ২৮ ফেব্রুয়ারী পঞ্চম ধাপে শিবচর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন অবাধ ও সুষ্ঠ করার লক্ষ্যে প্রশাসন থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। নির্বাচনে প্রতিটি কেন্দ্রে এক জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পর্যাপ্ত র‌্যাব, পুলিশ, বিজিবি দায়িত্ব পালন করবেন। ইতমধ্যেই আচরন বিধি ভঙ্গের অপরাধে অনেক প্রার্থী ও সমর্থকদের করা হয়েছে আর্থিক জরিমানা।
জানা যায়, পঞ্চম ধাপে আগামী ২৮ ফেব্রুয়ারী শিবচর পৌরসভায় সাধারন ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে সরগরম হয়ে উঠেছে পৌরসভার নয়টি ওয়ার্ড। ব্যানার, ফেস্টুন, পোস্টারে ছেঁয়ে গেছে নির্বাচনী এলাকা। মাইকে প্রার্থীদের নাম ও প্রতীক নিয়ে বাঁধা গান বাজিয়ে চলছে শেষ মূহুর্তের প্রচারনা। প্রার্থীরা লিটলেট হাতে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠ করার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকেও গ্রহন করা হয়েছে ব্যাপক প্রস্তুতি। প্রতিটি কেন্দ্রে বিপুল পরিমান র‌্যাব, পুলিশ, বিজিবি ছাড়াও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন। প্রতিনিয়ত নির্বাচনী এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে। ইতমধ্যেই আচরনবিধি ভঙ্গের অপরাধে ১ নং ওয়ার্ডে ২ প্রার্থী, ২ নং ওয়ার্ডে এক প্রার্থী, ৩ নং ওয়ার্ডে এক প্রার্থী, ৫ নং ওয়ার্ডে এক প্রার্থী, ৭ নং ওয়ার্ডে এক প্রার্থীর সমর্থক, ৬ নং ওয়ার্ডে এক প্রার্থী ও ৮ নং ওয়ার্ডের এক প্রার্থী, ৯ নং ওয়ার্ডে ৩ প্রার্থীকে মোট ৫৬ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। কোন কোন প্রার্থী ও সমর্থকদের একাধিকবারও জরিমানা করা হয়েছে। নির্বাচনে ইভিএম মেশিনে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এ নির্বাচনে পৌরসভার ১ নং ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে ২ জন, ২ নং ওয়ার্ডে ৩ জন, ৩ নং ওয়ার্ডে ৪ জন, ৪ নং ওয়ার্ডে ৫ জন, ৫নং ওয়ার্ডে ২ জন, ৬ নং ওয়ার্ডে ৬ জন, ৭ নং ওয়ার্ডে ২ জন, ৮ নং ওয়ার্ডে ২ জন ও ৯নং ওয়ার্ডে ৪ জনসহ মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। আর সংরক্ষিত কাউন্সিলর পদে ১,২,৩ নং ওয়ার্ডে ২ জন, ৪,৫,৬ নং ওয়ার্ডে ২ জন ও ৭,৮,৯ নং ওয়ার্ডে ৩ জনসহ মোট ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। এ পৌরসভার ৯ টি কেন্দ্রে ৪৮ টি বুথে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৯ হাজার ১৭ জন নারী, ৮ হাজার ৯ শ ৬১ জন পুরুষ ভোটারসহ মোট ১৭ হাজার ৯ শ ৭৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে সম্পন্নের লক্ষ্যে ইতমধ্যেই সকল ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক র‌্যাব, পুলিশ, বিজিবি সদস্য ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত করা হয়েছে। ইতমধ্যেই বেশ কয়েকজন প্রার্থীকে আচরনবিধি ভঙ্গের অপরাধে আর্থিক জরিমানা করা হয়েছে। এ নির্বাচনে কেউ কোন বিশৃংখলা করার চেষ্ঠা করলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।