শিবচর থেকে বিপুল পরিমান চোরাই যন্ত্রাংশ উদ্ধার, কিছু মালামালের মালিকের সন্ধান নেই !

শিব শংকর রবিদাস ও মোহাম্মদ আলী মৃধা :
শিবচরের উৎরাইল হাটের একটি গোডাউন থেকে বিপুল পরিমান চোরাই যন্ত্রাংশসহ বিভিন্ন মালামাল উদ্ধার করেছে পুলিশ। এসময় শহীদ মাদবর নামের একজনকে গ্রেপ্তার করে পুলিশ।
পুলিশ ও জানা যায়, সম্প্রতি মাদারীপুরের রাজৈরের টেকেরহাটে আর এন মটরসে এসকে মেশিনারিজের স্টিকার ব্রেক সুসহ মালামাল বিক্রি করতে যায় চোর চক্রের ২ সদস্য। টেকেরহাটের আর এন মটরস এর চোর চক্রের গতিবিধি দেখে সন্দেহ হলে তারা ঢাকায় মালিক পক্ষের সাথে যোগাযোগ করে। পরিস্থিতি টের পেয়ে চোর চক্র পালিয়ে যায়। এরআগে এসকে মেশিনারিজের এই মালামালসহ ২শ২৫ কার্টুন যন্ত্রাংশ চীন থেকে দেশের আনার পর চুরি হয়। এ ব্যাপারে ওয়ারি থানায় মামলা করে মালিক পক্ষ। শুক্রবার মধ্যরাত থেকে শনিবার দুপুর পর্যন্ত ওয়ারি থানার এসআই মোঃ জহির হোসেনের নেতৃত্বে পুলিশের একটি টিম শিবচরের উৎরাইল হাটের মোঃ বাকীদুল্লাহর ভাড়াকৃত গোডাউনে অভিযান চালায়। এই গোডাউন থেকে ৩০ কার্টুন ব্রেক সু, হেড বাল্ক কিট ৩৯ কার্টুন, হেড বাল্ক সিডি ২৭ কার্টুন, ঘর সাজানোর স্টীকার রোল ৯০ রোল, পেপার ৪০ কার্টুন, হ্যান্ডেল ২৪ কার্টুন, বেক লাইট ১ কার্টুন উদ্ধার করে পুলিশ। এই গোডাউনে অসংখ্য খালি বস্তা পড়ে থাকতে দেখা যায়। এছাড়াও শহীদ মাদবর নামের একজনের বাড়ি থেকে ২ বস্তা চোরাই মালামাল উদ্ধার করে পুলিশ।
গ্রেপ্তারকৃত শহীদ মাদবর বলেন, জুলহাস নামের এক ব্যক্তি গতকাল আমার বাড়িতে এই ২ বস্তা মাল রেখে যায়।
এসকে মেশিনারিজের মার্কেটিং কর্মকর্তা মোঃ মোরশেদ আলম বলেন, সাগর থেকে এই মালামালগুলো ট্রলার দিয়ে চুরি করে এখানে আনা হয়েছে বলে আমাদের ধারনা। এই গোডাউনে যে মালামাল উদ্ধার করা হয়েছে সব মাল আমাদের। আরো অন্য কোম্পানির মালামালও দেখা যাচ্ছে।
ওয়ারি থানার এসআই মোঃ জহির হোসেন বলেন, এই গোডাউনে এসকে মেশিনারিজের মালামাল ছাড়াও আরো চোরাই মালামাল রয়েছে। সেগুলো মালিকানা প্রমান সাপেক্ষে দেয়া হবে।