শিবচর থিয়েটারের প্রতিষ্ঠা বার্ষিকীতে চীফ হুইপ লিটন চৌধুরীর অংশ গ্রহন, নাটকসহ সাংস্কৃতিক উৎসব

মো: হাসান মোল্লা :
শিবচরে ক্ষুদে শিল্পীদের নিয়ে মঞ্চস্থ হলো নাটক “সোপান ৩২”। নাটকটিতে বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বর বাড়ির ইতিহাস, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট তুলে ধরা হয়েছে। এছাড়াও অনুষ্ঠিত হয় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী উপস্থিত থেকে রাত পর্যন্ত শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা উপভোগ করেন।
জানা যায়, শিবচর থিয়েটারের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুক্রবার সন্ধায় নূর-ই আলম চৌধুরী অডিটোরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শিবচর থিয়েটারের ক্ষুদে শিল্পীদের অংশ গ্রহনে নাটক “সোপান ৩২” মঞ্চস্থ করা হয়। নাটকটি রচনা ও নির্দেশনায় রয়েছেন শাহীন রহমান। এছাড়াও ক্ষুদে শিল্পীরা নৃত্য পরিবেশন করেন ও বর্তমান সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী ফকির সাহেব ও রাবিনা মুন্নি গান পরিবেশন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী উপস্থিত ছিলেন। এসময় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রশাসক মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আ: লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম প্রমূখ উপস্থিত ছিলেন।
চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, এখানে মূল যে প্রকল্পটি শেখ হাসিনা স্পোর্টস সিটি করার চিন্তা ভাবনা করা হচ্ছে । সেখানে আমরা প্রায় ৭ একর জমির মধ্যে করার চিন্তা করছি। আমাদের দাওয়াতে দেশী বিদেশী অনেকেই তখন শিবচরে আসবে। তাছাড়া মাননীয় প্রধানমন্ত্রী এই দক্ষিন এশিয়ার মধ্যে সবচেয়ে বড় কনভেনশন সেন্টার আমাদের এখানে দিচ্ছেন। যেখানে একসাথে ৫ হাজার মানুষ বসতে পারবে। ১০ হাজার লোক নিয়ে আমরা অনুষ্ঠান করতে পারবো। সেখানে হোটেলসহ আধুনিক সকল সুযোগ সুবিধা থাকবে। আমরা শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, খেলাধূলার পাশাপাশি কৃষির উপরও নজর দিচ্ছি। আমরা যাতে খাদ্যে স্বয়ং সম্পূর্ন হতে পারি। আমাদের সকল জমিতে ফল, ফুল, সবজ¦ীসহ বিভিন্ন ফসল উৎপাদন, পুকুরে মাছ চাষ ও হাঁস মুরগীসহ বিভিন্ন খামার করে সব দিকে আমরা শিবচরকে স্বয়ং সম্পূর্ন করতে চাই। এটার জন্য দরকার মানুষের সহযোগিতা। আর কালচার ও খেলাধূলায় যদি আমরা উন্নয়ন করতে পারি তাহলে অবশ্যই শিবচরকে আমরা মাদকমুক্ত শিবচর গড়তে পারবো। কারন সংস্কৃতি ও খেলাধূলার চর্চার অভাবে ছেলে মেয়েরা অন্যদিকে চলে যাচ্ছে। শিবচরের ছেলে মেয়েরা বর্তমানে অনেকটাই ভাল সংস্কৃতি চর্চা করছে। তারা ইচ্ছে করলে যে কোন অনুষ্ঠান আয়োজন করতে পারে।