শিবচরে ৫ টি অবৈধ ড্রাম ট্রাক জব্দ, লাইসেন্সবিহীন ৫ চালককে ৭ দিনের জেল ভ্রাম্যমান আদালতের

সুজন পাল ও মিশন চক্রবর্ত্তী :
শিবচরে অভিযান চালিয়ে ৫ টি অবৈধ বালুবাহী ড্রাম ট্রাক জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় ড্রাইভিং লাইসেন্স না থাকার অপরাধে ৫ চালককে ৭ দিন করে জেল দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসানের নের্তৃত্বে শুক্রবার দুপুর থেকে সন্ধা পর্যন্ত উপজেলার পাঁচ্চর, মাদবরচর, সন্নাসীরচর, বন্দরখোলাসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। অভিযানকালে বৈধ কোন কাগজপত্র না থাকার কারনে সড়ক পরিবহন আইন-২০১৮ মোতাবেক ৫ টি বালুবাহী অবৈধ ড্রাম ট্রাক জব্দ করা হয়। এসময় ড্রাইভিং লাইসেন্স না থাকার অপরাধে ড্রাম ট্রাকের চালক ফিরোজ মাদবর (১৮), আনোয়ার হোসেন (১৮), সুজন শেখ (২৪), জুয়েল হাওলাদার (২৫) ও নূর আলম মৃধাকে (২৪) ৭ দিন করে জেল প্রদান করেন ভ্রাম্যমান আদালত। এসময় শিবচর থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান বলেন, বৈধ কোন কাগজপত্র না থাকায় সড়ক পরিবহন আইনে ড্রাম ট্রাকগুলোকে জব্দ করা হয়েছে। আর ড্রাইভিং লাইসেন্স না থাকায় চালকদের জেল দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিকেলে উপজেলার সন্যাসীরচর ইউনিয়নের চৌরাস্তা সংলগ্ন খাসচর বাচামারা এলাকার একটি গ্রামীন সড়কে বালুবাহী ড্রাম্প ট্রাক চাপায় মো : মিশন নামের ৫ বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়। এছাড়া অবৈধ এ সকল ড্রাম ট্রাকে প্রায়ই দূর্ঘটনা ঘটে। ড্রাম ট্রাক চাপায় এর আগেও নিহত ও আহতের ঘটনা ঘটেছে।