শিবচরে ২য় দফায় লকডাউন শুরু, প্রশাসনের নির্দেশনা মানার আহব্বান চীফ হুইপ লিটন চৌধুরীর

শিবচর বার্তা ডেক্স :
করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে শিবচরে ২য় দফায় লকডাউন শুরু হয়েছে। বৃহস্পতিবার থেকে নির্ধারিত সময়ে নিত্য প্রয়োজনীয় দোকান বাদে সকল দোকান বন্ধ রয়েছে। প্রশাসনের নির্দেশনা মেনে লকডাউন বাস্তবায়নে সকলের প্রতি আহব্বান জানিয়েছেন চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী।
জানা যায়, দেশের প্রথম কনটেইনমেন্ট ঘোষিত এ উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত সকলেই সুস্থ্য হয়ে ইতমধ্যে বাড়ি ফিরেছেন। নিত্য প্রয়োজনীয় দোকান সকাল ৭ টা থেকে ১১ টার পাশাপাশি বিপনী বিতানসহ অন্যান্য দোকান কয়েকদিনের জন্য প্রথমে বেলা ১১ টা থেকে বিকেল ৪ টা ও পরে সকাল ১০ টা থেকে ৪ টা পর্যন্ত খুলে দেওয়া হয়। দেশের সার্বিক পরিস্থিতি চিন্তা করে গত ১৭ মে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের উপস্থিতিতে শিবচরে উপজেলা পরিষদের এক সভায় ২য় দফায় লকডাউনের সিদ্ধান্ত গ্রহন করা হয়। প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার সকাল ৭ টা থেকে ১১ টা পর্যন্ত নিত্য প্রয়োজনীয় দোকান চালু ছিল। এছাড়া সকল দোকান বন্ধ রয়েছে। লকডাউন নিশ্চিত করতে প্রশাসন, আইন শৃঙ্খলা বাহিনী , নেতৃবৃন্দ মাঠে নামে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, করোনা ভাইরাসের কারনে দেশের প্রথম লকডাউন শিবচর আজ করোনামুক্ত। চীফ হুইপ স্যারের নির্দেশনা বাস্তবায়নের লকডাউন কার্যকর ও খাবার সহায়তা ঘরে ঘরে পৌছে দেয়ায় এ সফলতা এসেছে। এ ধারা ধরে রাখতে ২য় দফায় লকডাউন দেয়া হয়েছে।
চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মুঠোফোনে বলেন, শিবচরবাসির সঠিকভাবে লকডাউনের নির্দেশনা মেনে চলায় আজ শিবচর করোনামুক্ত। প্রশাসন ২য় দফায় যে লকডাউন দিয়েছে তা মেনে চলতে হবে। খাবার সহায়তা অব্যাহত থাকবে।