শিবচরে হত্যা মামলায় মিথ্যা প্রতিবেদন দাখিলের অভিযোগ পুলিশের ৩ সংস্থার বিরুদ্ধে

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের শিবচরে কালাম ঘরামী হত্যার ঘটনায় মূল আসামীদের বাদ দিয়ে পুলিশি তদন্তে মিথ্যা প্রতিবেদন দাখিলের অভিযোগ করেছেন মামলার বাদী নিহতের পিতা নুরু ঘরামী। এ ঘটনায় বিচার বিভাগের কাছে তদন্ত করার দাবী জানিয়েছেন ভুক্তভোগীর পরিবার।
রোববার বিকেলে মাদারীপুর লেকপাড় এলাকার একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই অভিযোগ তোলেন মামলার বাদী।
সংবাদ সম্মেলনে মামলার বাদী জানান, শিবচর উপজেলার বড় কেশবপুর আরশেদ তালুকদার কান্দি এলাকায় ২০২০ সালের মে মাসের ১৩ তারিখে জমি সংক্রান্ত বিরোধের জেরে ডেকে নিয়ে কালাম ঘরামী (২৯) পিটিয়ে হত্যা করা হয়। এই ঘটনায় নিহতের পিতা নুরু ঘরামী বাদী হয়ে শিবচর থানায় লাকু ঘরামী, বাচ্চু ঘরামীসহ ৯ জনের নাম উল্লেখ করে আরো ৪/৫ জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করেন। পরে এই মামলায় শিবচর থানার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক সঞ্জিব জোয়ার্দার ২০২০ সালের ২৬ অক্টোবর আদালতে ৫ জন আসামীকে অব্যাহতি ও ৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এই তদন্ত প্রতিবেদনের বিপক্ষে বাদী নুরু ঘরামী নারাজীর আবেদন করেন। পরে আদালত মামলাটি অধিকতর তদন্ততের জন্য গোপালগঞ্জের পিবিআইকে নির্দেশ দেয়। পরবর্তীতে পিবিআই মামলাটি তদন্ত করে ২০২১ সালের ২ নভেম্বর পিবিআই মামলার ৫ আসামীকে অব্যাহতির সুপারিশ করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। পিবিআইর দাখিল করা প্রতিবেদনের বিপক্ষেও বাদী নিহতের পিতা নুরু ঘরামী নারাজীর আবেদন করলে আদালত মাদারীপুর সিআইডিকে আবারো তদন্তের নির্দেশ দেয়। পরে সিআইডি মামলাটিকে নতুন করে তদন্ত শুরু করে। মাদারীপুর সিআইডির পরিদর্শক রবীন্দ্রনাথ তরফদার নিহত কালাম ঘরামীকে পিটিয়ে হত্যা করে লাশ কাঁঠাল গাছের সাথে ঝুলিয়ে রাখা হয় উল্লেখ করে মামলায় টুকু ঘরামী, আবু তাহের ওরফে লিটন ঘরামী, বারেক ঘরামী, ইউনুস ঘরামী ও লোকমান ঘরামীসহ ৫ জন আসামীকে অব্যাহতির সুপারিশ করে। সেই সাথে লাকু ঘরামী, হারুন ঘরামী, দেলোয়ার ঘরামী ও বাচ্চু ঘরামীসহ ৪ আসামীর বিরুদ্ধে অভিযোগ এনে চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি আদালতে প্রতিবেদন দাখিল করেন। এই ঘটনায় মামলার বাদী নুরু ঘরামী মূল আসামীদের বাদ দেওয়ায় অসন্তোষ প্রকাশ করে ছেলে হত্যার ন্যায় বিচার চেয়ে বিচার বিভাগীয় তদন্তের দাবী করেন।
এই বিষয়ে মামলার বাদী নুরু ঘরামী বলেন, ‘আমার ছেলেকে যারা হত্যা করেছে পুলিশ তাদেরকে বাদ দিয়ে আদালতে বার বার প্রতিবেদন জমা দেয়। আমি ন্যায় বিচার পাওয়ার জন্য এই মামলার বিচার বিভাগীয় তদন্ত দাবী করছি।