শিবচরে সৎ ভাইকে হত্যার ৯ বছর পর মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের শিবচরের চাঞ্চল্যকর ও বহুল আলোচিত সৎ ভাই সোহেল মল্লিককে হত্যার দীর্ঘ ৯ বছর পর পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত প্রধান আসামি আল আমিনকে ঢাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৮-এর মাদারীপুর ক্যাম্পের একটি দল।
সোমবার দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানান র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেঃ কমান্ডার মোঃ মুহতাসিম রসুল। এর আগে রোববার ঢাকার যাত্রাবাড়ী থানা এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামি মোঃ আল আমিন ওরফে তুফান শেখ ওরফে রাসেল শিবচর উপজেলার যাদুয়ারচর গ্রামের বেলায়েত খানের ছেলে।
র‌্যাব জানায়, মাদারীপুর ক্যাম্পের বিশেষ আভিযানিক দল র‌্যাব গোয়েন্দা শাখার সহায়তায় রোববার (১৪ মে) সকালে ঢাকা জেলার যাত্রাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে চাঞ্চল্যকর ও বহুল আলোচিত সোহেল মল্লিক হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক প্রধান আসামি মোঃ আল আমিন ওরফে তুফান শেখ ওরফে রাসেল (২৭) কে গ্রেফতার করে।
হত্যা মামলার ঘটনার বিবরণে জানা যায়, আসামি মোঃ আল আমিনের সঙ্গে তার সৎ ভাই সোহেল মল্লিকের ব্যবসা বাণিজ্য নিয়ে দীর্ঘদিন যাবত বিবাদ চলমান ছিল। এরই ধারাবাহিকতায় আসামি আল আমিন পরিকল্পিতভাবে গত ২০১৩ সালের ৮ আগস্ট রাত অনুমান ১টার দিকে সোহেলকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে ঘরের ভেতর খাটের নিচে লেপ ও বস্তা দিয়ে মোড়ানো অবস্থায় রেখে পালিয়ে যায়। এ ঘটনায় নিহত সোহেলের পিতা ছিদ্দিক মল্লিক (৬৫) একটি হত্যা মামলা দায়ের করেন। সে মামলায় জড়িত থাকার অভিযোগ প্রমানিত হওয়ায় প্রধান আসামি মোঃ আল আমিন ওরফে তুফানকে মৃত্যুদন্ড দেয় আদালত।
সোলেহ মল্লিক হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী দীর্ঘ ৯ বছর পলাতক থাকার বিষয়টি র‌্যাবের নজরে আসলে র‌্যাব-৮ এর মাদারিপুর ক্যাম্প আমলে নিয়ে ছায়া তদন্ত শুরু করে। এরই ফলশ্রুতিতে ঘটনার প্রধান আসামিকে ঢাকার যাত্রাবাড়ী এলাকা হতে গ্রেফতার করা হয়।