শিবচরে রেডজোনে ও ইয়োলো জোনে লকডাউন শুরু , স্বাস্থ্য বিধি মানার আহ্বান চীফ হুইপ লিটন চৌধুরীর

কমল রায় :
বুধবার সকাল থেকে শিবচরে জোন ভিত্তিক লকডাউন শুরু হয়েছে। শিবচরের রেডজোনে পৌরসভার ৩টি ওয়ার্ড, ৮টি ইউনিয়ন, ইয়েলোতে ৪ ইউনিয়ন ও গ্রীনে ৭ ইউনিয়ন অর্ন্তভূক্ত করা হয়েছে। শিবচর পৌরসভার ১,৪ ও ৫ নং ওয়ার্ড রেড জোন ভুক্ত বাকি ইউনিয়নগুলো হচ্ছে শিবচর, দ্বিতীয়খন্ড ,বহেরাতলা দক্ষিন, বাশকান্দি,ভদ্রাসন,কাদিরপুর,মাদবরচর ও পাচ্চর।রেড জোনে নিত্যপ্রয়োজনীয় দোকান ও ব্যাংক ৮টা থেকে ১২ টা পর্যন্ত খোলা ছাড়া সকল দোকান ৩০ জুন পর্যন্ত বন্ধ থাকবে। ইয়োলো জোনে এ সমমসীমা ২ টা পর্যন্ত। রেড জোনগুলো প্রবেশ ও বর্হিগমন বাশের বেড়া দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।রেড ও ইয়োলো জোনভূক্ত এলাকায় যানবাহন কঠোরভাবে নিয়ন্ত্রন করা হচ্ছে। একজোনের বসবাসকারীরা অন্য জোনে প্রবেশে বিধি নিষেধ আরোপ করা হয়েছে। বুধবার সকাল থেকেই পৌর মেয়র আওলাদ হোসেন খান, সহকারী কমিশনার(ভূমি) এম রাকিবুল হাসান, ওসি মোঃ আবুল কালাম আজাদসহ আইন শৃঙ্খলা বাহিনী স্বেচ্ছাসেবী প্রশাসন ও জনপ্রতিনিধিরা মাঠে নামে। শিবচরের রেড জোনগুলোতে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দদের পরিস্থিতি নিয়ন্ত্রনে চেষ্টাও করছেন।
শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন জানান, করোনা ভাইরাসের সংক্রমন রোধে বুধবার সকাল থেকে শিবচরে জোন ভিত্তিক লকডাউন কার্যক্রম শুরু করা হয়েছে।লকডাউন বাস্তবায়নে চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মহোদয়ের নির্দেশে প্রশাসন,জনপ্রতিনিধি,আওয়ামীলীগ নেতৃবৃন্দ সম্মিলিতভাবে কাজ করছে।
চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মুঠোফোনে বলেন, করোনা ভাইরাসের সংক্রমন বর্তমানে ছড়িয়ে পড়ছে। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে সতর্কতার সাথে প্রশাসনের নির্দেশনা মেনে চলার অনুরোধ রইলো ।