শিবচরে মুন্সীগঞ্জ ফেরৎ বৃদ্ধা করোনায় আক্রান্ত,সড়কসহ ৫০টি বাড়ি লকডাউন

মোঃ আবু জাফর ও কমল রায় :
শিবচরসহ মাদারীপুরে নতুন করে আরো ২ জন রোগী সনাক্ত হয়েছে। এ ঘটনায় শিবচরের ৫০ টি বাড়ি বিশেষায়িত লকডাউন ঘোষনা করেছে প্রশাসন। আক্রান্ত রোগীদের আইসোলেশনে নেয়া হয়েছে। আক্রান্ত পরিবারের মাঝে চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর পক্ষ থেকে খাবার সহায়তা পৌছে দেয়া হয়েছে।
জানা যায়, মুন্সীগঞ্জ থেকে ওই বৃদ্ধা জ¦ও ঠান্ডা কাশি নিয়ে সম্প্রতি শিবচরের কাঠালবাড়ি ছেলের বাড়িতে আসেন। জ¦র ঠান্ডা কাশি নিয়ে বাইরের জেলা থেকে আসায় স্থানীয় স্বাস্থ্য কর্মী ও জনপ্রতিনিধিরা তাকে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা ঢাকায় পাঠান। সোমবার রাতে তার করোনা পজিটিভ ধরা পড়লে মঙ্গলবার দুপুরে পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, সহকারী পুলিশ সুপার আবির হোসেন, ভাইস চেয়ারম্যান বিএম আতাহার বেপারি, ওসি আবুল কালাম আজাদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শশাঙ্ক চন্দ্র ঘোষ, যুবলীগ সভাপতি ইলিয়াছ পাশা, ইউপি চেয়ারম্যান মহসিনউদ্দিন সোহেল বেপারিসহ প্রশাসনের কর্মকর্তারা গিয়ে মঙ্গলবার ওই এলাকার ৫০টি বাড়ি লকডাউন করে। এছাড়াও জেলার রাজৈর উপজেলার বাজিতপুরে আরো একজন করোনা পজিটিভ এসেছে । তাকেও আইসোলেশনে নেয়া হয়েছে। এনিয়ে শিবচরে মোট আক্রান্তর সংখ্যা ২০জন। এদের মধ্যে দুইজন মারা গেছেন, সুস্থ্য ১৩জন এবং বাকিরা চিকিৎসাধীন আছে। এ পর্যন্ত মাদারীপুর জেলায় ৩১ জন আক্রান্ত হয়েছে। ২ জন মারা গেছেন। ১৩ জন সুস্থ হয়েছেন ও বাকিরা আইসোলেশনে রয়েছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, এই বৃদ্ধা জ¦র ঠান্ডা কাশি নিয়ে মুন্সীগঞ্জ থেকে শিবচর ছেলের বাড়িতে আসে। স্বাস্থ্য কর্মীরা খবর পেলে তার নমুনা পরীক্ষা করলে করোনা পজিটিভ আসে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, ওই এলাকার রাস্তাসহ ৫০টি ঘরবাড়ি বিশেষায়িত লকডাউন ঘোষনা করে গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে। এসকল বাড়িতে চীফ হুইপ স্যারের পক্ষ থেকে খাবার সরবরাহ করা হয়েছে। যারা হোম কোয়ারেন্টাইনে থাকবেন তাদের সবার খাবার ব্যবস্থা করা হবে। কেউ বাইরে যেতে পারবে না।