শিবচরে মারা যাওয়া আরও একজন করোনা ‘পজিটিভ’

শিবচর বার্তা ডেক্স :
শিবচরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া আরও একজনের করোনা পজিটিভ প্রতিবেদন এসেছে। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ৬ জন। এর মধ্যে দুজন ঢাকাতেই আক্রান্ত হয়ে মৃত্যু হয়। শিবচরে গ্রামের বাড়িতে তাদের দাফন সম্পন্ন হয়। রোববার বিকেলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা : শশাঙ্ক চন্দ্র ঘোষ এ তথ্য নিশ্চিত করেছেন। মারা যাওয়া ওই ব্যক্তির নাম মোসলেম উদ্দিন (৬৩)। তিনি শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের মোল্লাকান্দি এলাকার বাসিন্দা।
উপজেলা স্বাস্থ্য বিভাগের সূত্র জানায়, জুন মাসের শেষ সপ্তাহ থেকে জ্বর ও গলাব্যথায় ভুগছিলেন সোসলেম উদ্দিন। করোনার উপসর্গ থাকায় পরিবারের স্বজনরা তাকে ২ জুলাই শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। পরে তিনি এখানে প্রাথমিক চিকিৎসা নেন এবং করোনা পরীক্ষার নমুনা দিয়ে বাড়িতে চলে যান। নমুনা দেওয়ার একদিন পরে বাড়িতে তার মৃত্যু হয়। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ স্বাস্থ্য বিধি মেনে তাঁর দাফন সম্পূর্ণ করেন।
শিবচর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা : শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, ‘করোনায় মারা যাওয়া ওই ব্যক্তি আমাদের এখানে এসে নমুনা দেন এবং হাসপাতালের জরুরী বিভাগে গিয়ে চিকিৎসা নিয়ে বাড়ি চলে যান। নমুনা দেওয়ার একদিন পরেই তিনি মারা যান। তার মারা যাওয়ার খবর পরিবার থেকে গোপন করার চেষ্টা করলেও আমরা খবর পেয়ে স্বাস্থ্য বিধি মেনেই তাঁর দাফনের সকল ব্যবস্থা করি।
তিনি আরও বলেন, ‘শিবচরে আজ নতুন করে আরও ৮ জন কোভিডে শনাক্ত হয়েছেন। শিবচরে এ নিয়ে কোভিডে মোট শনাক্ত হলেন ১ শ ৩৭ জন। এ পর্যন্ত করোনায় মারা গেলেন ৬ জন। তবে, ৬ জনের মধ্যে দুজন ঢাকা থেকে করোনা শনাক্ত হয় এবং ঢাকাতেই মারা যান। শিবচরে তাদের দাফন করা হয়।