শিবচরে মধুমতি ব্যাংক রেমিট্যান্স উৎসব

মোঃ হাসান মোল্লাঃ
হুন্ডি কে না বলুন বৈধ পথে টাকা আনুন, ব্যাংকিং করুন, স্বাবলম্বী হউন, এ শ্লোগান কে সামনে রেখে ব্যাংকের মাধ্যমে দ্রুত, সহজে নিরাপদে প্রবাসী আয় আদান-প্রদানে আগ্রহী করে তুলতে শিবচরে মধুমতি ব্যাংক রেমিট্যান্স উৎসবের আয়োজন করা হয়েছে।
সোমবার শিবচর উপজেলা পরিষদের মাঠ প্রাঙ্গনে সকাল থেকে দিনব্যাপী এই আয়োজন করা হয়। রেমিট্যান্স উৎসব উপলক্ষে উপজেলার ইলিয়াস আহমেদ চৌধুরী অডিটরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজিত হয়। অনুষ্ঠানের শুরুতেই রেমিট্যান্স যোদ্ধা ও তাদের পরিবারের প্রতি সম্মান দেখিয়ে দাড়িয়ে ও করতালি দিয়ে সম্মান প্রদর্শন করা হয়।
জানা যায়, মধুমতি ব্যাংক রেমিট্যান্স উৎসবে গ্রাহক, রেমিট্যান্স যোদ্ধা এবং তাদের সুবিধাভোগীদের জন্য রেমিট্যান্স সম্মাননা পুরস্কার, বৈদেশিক রেমিট্যান্স গ্রহণ, ডিজিটাল পদ্ধতিতে একাউন্ট খোলা, জায়নাক্স হেলথ এর সৌজন্যে বিনামূল্যে স্বাস্থ্য এবং টেলিমেডিসিন সেবা, দেশীয় নানা ধরনের পিঠা ও খাবারের আয়োজন করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংক বরিশাল কার্যালয়ের নির্বাহী পরিচালক স্বপন কুমার দাশ। সভাপতিত্ব করেন মধুমতি ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সফিউল আজম। অনুষ্ঠানের সমন্বয়ক ছিলেন মধুমতি ব্যাংক লিমিটেড-এর চীফ বিজনেস অফিসার এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান খান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আঃ লতিফ মোল্লা, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম, ওয়েস্টার্ন ইউনিয়ন বাংলাদেশ-এর কান্ট্রি লিড বিষ্ণু পদ কর প্রমুখ সহ মধুমতি ব্যাংকের গ্রাহকসহ অনেকেই।