শিবচরে পুলিশ লাঞ্ছিতর ঘটনায় ৪ জনের ১০ বছরের কারাদন্ডসহ ১১ জনের সাজা

শিবচর বার্তা ডেক্সঃ
শিবচরে পুলিশকে লাঞ্ছিত ঘটনায় দায়ের করা ২০১৪ সালের মামলায় ৪ জনকে ১০ বছর করে কারাদন্ড প্রদান করেছে আদালত। সোমবার (৪ অক্টোবর) বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেন।
মামলার বিবরনে জানা যায়, ২০১৪ সালের ১১ সেপ্টেম্বর শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ঘাট এলাকায় বাদশা শেখের দোকানে মাদক উদ্ধার অভিযানে যায় শিবচর থানা পুলিশ। উদ্ধার অভিযানের সময় পুলিশের কাজে বাঁধা দেয়ার ঘটনা ঘটে। পরে পুলিশের সাথে হাতহাতি ও মারধরের ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকজন পুলিশ গুরুত্বর আহত হয়। পরবর্তীতে শিবচর থানার এএসআই আলমগীর হোসেন বাদী হয়ে ১৯ জনের নামে মামলা দায়ের করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া ও যুক্তিতর্ক শেষে সোমবার বিকেলে ৪ জনকে ১০ বছর কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড দেন আদালত। এছাড়া ৭ জনকে তিন বছর করে কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদন্ড প্রদান করেন।
১০ বছর দন্ডপ্রাপ্ত আসামীরা হলো, কাঁঠালবাড়ি ইউনিয়নের লাভলু হাওলাদার ও তারর সমর্থক বাদশা শেখ, তন্ময়, কামাল শেখ এবং ৩ বছর কারাদন্ড প্রাপ্ত আসামীরা হচ্ছে তুষার, মাসুদ, মিজান, রেজাউল, নুর মোহাম্মদ, রাসেল, হযরত আলী। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত আসামীরা আদালতে উপস্থিত ছিল।
মাদারীপুর জজ কোর্টের পিপি সিদ্দিকুর রহমান জানান, এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। দ্রুত রায় কার্যকরে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।