শিবচরে পুলিশসহ ৫ জন করোনা সনাক্ত,১ পুলিশের তথ্যে মিল নেই

শিবচর বার্তা ডেক্সঃ
গত ২৪ ঘন্টায় শিবচরে পুলিশসহ ৫ জন নতুন করে করোনা ভাইরাস সনাক্ত হয়েছেন। এরমধ্যে ২জন পুলিশ সদস্য স্বাস্থ্য বিভাগ দাবী করলেও ওসি ১ জনের বিষয়টি নিশ্চিত করলেও অপরজনের মোবাইল নাম্বার মিলছে না বলে জানান। সন্ধান পাওয়া পুলিশ সদস্য কুতুবপুর ফাড়ির সদস্য বলে জানা গেছে।এছাড়া বাকিরা কুতুবপুর, চরজানাজাত ও চরশ্যামাইল এলাকার। এ নিয়ে এ পর্যন্ত মোট শিবচরে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৪। মারা গেছেন ২ জন। সুস্থ হয়েছেন ২৪ জন।
এদিকে মাদারীপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ২৬ জন করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে মাদারীপুর সদর উপজেলায় ১১ জন, কালকিনি ৮ জন, রাজৈর ২ জন এবং শিবচর ৫ জন। ফলে এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলায় করোনা ভাইরাস আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৪৯ জন।
শিবচর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, স্বাস্থ্য বিভাগ থেকে আমাদের ২ পুলিশ সদস্য আক্রান্তর বিষয় জানানো হয়েছে। আমরা খোজ নিয়ে কুতুবপুর ফাড়ির এক সদস্যও সন্ধান পেয়েছে। অপরজনের মোবাইল নাম্বার বা নাম মিলছে না। যে নাম্বার পাওয়া গেছে তাতে ফোন দিলে কুমিল্লা চয়ে যায়। কুতুবপুর ফাড়ির সব পুলিশকে আমরা হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছি। আক্রান্তকে আইসোলেশনে পাঠাচ্ছি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোস বলেন, গত ২৪ ঘন্টায় শিবচরে নতুন করে ৫জন আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ২ জন পুলিশ সদস্য।
মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মীর রিয়াজ আহমেদ জানান, মাদারীপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ২৬ জন করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে মাদারীপুর সদর উপজেলায় ১১ জন, কালকিনি ৮ জন, রাজৈর ২ জন এবং শিবচর ৫ জন। ফলে জেলায় করোনা ভাইরাস আক্রান্ত শনাক্তের সংখ্যা হলো ১৪৯ জন। নতুন শনাক্তদের আইসোলেশনে আনার প্রক্রিয়াধীন রয়েছে।
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, নতুন করোনা ভাইরাস শনাক্ত হওয়া ব্যক্তিদের ঠিকানা মাদারীপুর সদর উপজেলার মহিষেরচর, চরকুলপদ্দি, দুধখালী, মিঠারপুর, দূর্গাবর্দ্দী ও বোয়ালিয়া এলাকায়।
কালকিনি উপজেলার শনাক্তরা হচ্ছেন সাহেবরামপুর ২, লক্ষ্মীপুর ২, মজিদবাড়ি ১ ও কালকিনি পৌর এলাকা ৩ জন হচ্ছে পাঙ্গাশিয়া ও পল্লী বিদ্যুৎ অফিস।
 এছাড়া  রাজৈর উপজেলার আমগ্রামে দুইজন নতুন করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন।
স্বাস্থ্য বিভাগ সূত্র জানা যায়, জেলায় এ পর্যন্ত (১ জুন) মোট ২৭১৬ জনের নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে এবং ২১২৬ জনের রিপোর্ট পাওয়া গেছে। এ পর্যন্ত দুইজন মৃত্যুবরণ করেছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭১ জন।
স্বাস্থ্য বিভাগ মতে, জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্তের সংখ্যা ১৪৯ জন। এর মধ্যে সদর উপজেলায় ৩৮ জন, শিবচর উপজেলায় ৩৪ জন, রাজৈর উপজেলায় ৫২ জন এবং কালকিনি উপজেলায় ২৫ জন।