শিবচরে নির্ধারিত সময়ে দোকান বন্ধ রাখতে অভিযান , ১২ টি বন্ধ

মিঠুন রায় ও অপূর্ব দাস :
শিবচরে প্রশাসনের বেঁধে দেওয়া নির্ধারিত সময়ের পরে দোকান বন্ধ রাখতে অভিযান অব্যাহত রয়েছে। প্রতিদিনই পৌরসভার , উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা পৌর বাজারসহ বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করছেন। ইতমধ্যে নির্ধারিত সময়ের পরে দোকান খোলা রাখা ও মাক্স ছাড়া ক্রেতা দোকানে প্রবেশ করতে দেওয়ায় ১২ টি দোকান বন্ধও করে দেওয়া হয়।
জানা যায়, করোনা ভাইরাস সংক্রমন এড়াতে উপজেলার বাজারগুলোতে নিত্য প্রয়োজনীয় দোকান সকাল ৭ টা থেকে ১২ টা ও অন্যান্য দোকান সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত দেয় প্রশাসন। প্রশাসনের এই সিদ্ধান্ত বাস্তবায়নে শুক্রবার উমেদপুর, কাদিরপুর ও কুতুবপুর ইউনিয়নের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে প্রশাসন। অভিযানকালে বিভিন্ন চায়ের দোকানের সামনের বেঞ্চ, টুল, চোকি অপসারণ করা হয়। এ সময় মাক্সবিহীন ক্রেতা বিক্রেতাদের অর্থদন্ড প্রদান করা হয়। এ সময় স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে উৎসাহিত করার পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতিনিয়ত নজরদারী রাখার নির্দেশ প্রদান করা হয়। এর আগে বৃহস্পতিবার উপজেলার শেখপুর বাজারে অভিযানকালে শেখপুর ব্রীজের উপর জনসমাগম বন্ধ করা হয়। নির্ধারিত সময়ের পরে দোকান খোলা রাখায় চটপটি, ফুস্কাসহ ৪ টি দোকান বন্ধ করে মালামাল জব্দ করা হয়। এর আগে বুধবার সকালে পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম. রকিবুল হাসান, ওসি আবুল কালাম আজাদ এর নের্তৃত্বে পৌর বাজারে অভিযান পরিচালিত হয় । এ সময় নির্ধারিত সময়ের পরে দোকান খোলা রাখায় ও মাক্স ছাড়া ক্রেতাদের দোকানের ভিতরে প্রবেশ করানোর অপরাধে ৮ টি দোকান ৩ দিনের জন্য বন্ধ করে দোকানের চাবি নিয়ে নেয়। এ সময় মাক্স ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলতে মানুষকে সচেতন করা হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম. রকিবুল হাসান বলেন, আমরা প্রতিনিয়ত বাজারগুলোতে অভিযান পরিচালনা করছি। নির্ধারিত সময়ের পরে যারা দোকান খোলা রাখছেন ও মাক্স ব্যবহার করছেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।
শিবচর পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান বলেন, বাজারে আমাদের কঠোর নজরদারী রয়েছে। প্রতিনিয়ত অভিযান পরিচালনা করা হচ্ছে। নির্ধারিত সময়ের পরে কাউকে দোকান খোলা রাখতে দেওয়া হচ্ছে না। মাক্স ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলকে কঠোরভাবে বলা হচ্ছে। এরপরও যারা অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।