শিবচরে “নবপ্রভা সৃজনশীল তোমার খোঁজে” প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করলেন চীফ হুইপ লিটন চৌধুরী

শিব শংকর রবিদাস, মো: আবু জাফর ও মিশন চক্রবর্ত্তী :
শিবচরে “নবপ্রভা সৃজনশীল তোমার খোঁজে”-২০২১ প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেছেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী।
জানা যায়, শুক্রবার দুপুরে পৌরসভার চৌধুরী ফাতেমা বেগম অডিটোরিয়ামে “নবপ্রভা সৃজনশীল তোমার খোঁজে”-২০২১ প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন অনুষ্ঠানের আয়োজন করে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নবপ্রভা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী। নবপ্রভার সভাপতি জেলা পরিষদ সদস্য শাহরিয়ার হাসান খান রানার সভাপতিত্বে এসময় সংগীত চর্চায় অবদান রাখায় চৌধুরী ফিরোজা বেগম শিল্পকলা একাডেমির সংগীত প্রশিক্ষক শিব শংকর দাস, স্কাউট ও শরীর চর্চায় অবদান রাখায় নন্দকুমার মডেল ইনস্টিটিউশনের সাবেক স্কাউট ও শরীর চর্চা শিক্ষক মরহুম মোহাম্মদ কবির উদ্দিন ও সফল ক্রীড়া সংগঠক হিসেবে অবদান রাখায় বরহামগঞ্জ ইউনাইটেড ক্লাবের সাবেক ফুটবল প্রশিক্ষক মানিক লালকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। এছাড়া নবপ্রভা সৃজনশীল তোমার খোঁজে চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ী ৭ জন, আবৃত্তিতে ৬ জন , ফটোগ্রাফিতে ৭ জন , ভিডিওগ্রাফিতে ৬ জন ও চারু ও হস্তশিল্প প্রতিযোগীতায় বিজয়ী ৬ জনসহ ৩২ জনকে পুরস্কার প্রদান করা হয়। এদিন সকালে চীফ হুইপ শিবচরে ডায়াবেটিক সমিতির উদ্বোধন ও বিকেলে দত্তপাড়া ইউনিয়নে আনিছউদ্দিন চৌধুরী আধুনিক ডাকবাংলোর ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, ইতমধ্যেই আমরা শিবচরে লালন মঞ্চ ও শিল্পকলা একাডেমি করেছি। সকল প্রকার আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন আধুনিক সিনেমা হলসহ শিল্পকলা একাডেমি নির্মানের লক্ষ্যে আমরা প্রকল্প হাতে নিয়েছি। এখানে ইকো স্টেডিয়াম নির্মান করা হচ্ছে। যেখানে সাঁতারসহ সকল প্রকার সুযোগ সুবিধা থাকবে। তার চেয়েও বড় প্রকল্প আমরা হাতে নিয়েছি। এখানে প্রায় ৩ হাজার একর জমি আমরা নিয়েছি। যেখানে আগামীতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে অলিম্পিক ভিলেজ নির্মান করা হবে। আমরা যদি আমাদের ছেলে মেয়েদেরকে খেলাধূলা ও সাংস্কৃতিক বিষয়ে সম্পৃক্ত করতে পারি তাহলে তাদের শরীর, মন ও মানসিকতা ভাল থাকবে। তারা আগামী দিনে সোনার বাংলা গড়তে আমাদেরকে সহযোগীতা করতে পারবে। বঙ্গবন্ধু বলেছিলেন সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে। আমরা সেই সোনার মানুষ যদি তৈরি করতে পারি তাহলে আগামী দিনের সেই উন্নত বাংলাদেশ তারা পরিচালনা করবে।