শিবচরে নদীর উপর ঝুকিপূর্ন বিদ্যুতের লাইন, প্রান গেল ট্রলার চালকের

মো: আবু জাফর :
শিবচরে বিল পদ্মা নদীর উপর দিয়ে বয়ে যাওয়া ঝুকিপূর্ন বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে এক ট্রলার চালকের মৃত্যু হয়েছে। ওই ট্রলার চালক ট্রলার নিয়ে যাওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পানিতে পড়ে নিখোঁজ ছিল। ফায়ার সার্ভিসের সদস্য, পুলিশ ও স্থানীয় ডুবরীর দল প্রায় ৬ ঘন্টা চেস্টা করে নদী থেকে তার লাশ উদ্ধার করে।
শিবচর ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে শরিয়তপুর জেলার জাজিরা উপজেলার জয়নগর এলাকার মান্নান মোড়লের ছেলে রফিক মোড়লসহ (৩৫) কয়েকজন তাদের নিজ এলাকা থেকে পাটকাঠি ক্রয় করে একটি ট্রলারে শিবচরের শেখপুর এলাকায় বিক্রি করার উদ্দেশে রওনা হয়। তাদের ট্রলারটি শেখপুর বাজার সংলগ্ন বিলপদ্মা নদীর শেখপুর সেতুর কাছে আসলে অসাবধানতাবসত রফিক নদীর উপর দিয়ে বয়ে যাওয়া বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে পানিতে পড়ে নিখোঁজ হয়ে যায়। খবর পেয়ে শিবচর ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা রফিককে উদ্ধারে কাজ শুরু করে। পরে উপজেলার বড়দোয়ালী এলাকার ডুবরী জাহাঙ্গীর আলম শিকদারের নেতৃত্বে একদল ডুবরীও উদ্ধার অভিযানে যুক্ত হয়। ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় ডুবরীর দল ৬ ঘন্টা চেস্টা চালিয়ে বিকেল সাড়ে ৫ টার দিক রফিকের লাশ উদ্ধার করে।
শিবচর ফায়ার সার্ভিসের ইউনিট ইনচার্জ শ্যামল বিশ্বাস বলেন, খবর পাওয়ার সাথে আমরা একটি টিম ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করি। পুলিশ ও স্থানীয় একদল ডুবরীদের সহায়তায় প্রায় ৬ ঘন্টা পর লাশটি উদ্ধার করা হয়। লাশটি ময়নাতদন্তের জন্য পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়েছে।