শিবচরে ঢাকা ফেরৎ রোগীর মৃত্যু সকালে,দাফনের পর জানলো করোনা পজিটিভ

শিবচর বার্তা ডেক্সঃ
শিবচরে ঢাকা ফেরৎ এক রোগীর মৃত্যুর পর জানাজা ও দাফন শেষে জানা গেছে যে সে করোনা পজিটিভ ছিল। এরআগে ৬৫ বছরের ওই ব্যক্তির জানাজায় শতাধিক মানুষ অংশ নেন। ওই পরিবারের সকল সদস্য ও জানাজায় অংশ নেয়াদের হোম কোয়ারেন্টাইনে যাওয়ার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। শনিবার এই ব্যক্তিসহ ১৭ জনের করোনা পজিটিভ এসেছে শিবচরে।
স্বাস্থ্য বিভাগ ও পারিবারিক সুত্রে জানা যায়, প্রায় ২০ দিন আগে শিবচরের উত্তর বহেরাতলার সেনেরবাট এলাকার শফিউদ্দিন শেখের(৬৫) ঢাকার নবাবপুরের একটি হাসপাতালে খাদ্য নালীতে অপারেশন হয়। কয়েকদিন পর সে বাড়ি ফিরে আসে । বাড়ি আসার কয়েকদিন পর সে আবার অসুস্থ হয়ে পড়লে গত ৪ জুন তাকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এসময় তার শ্বাসকষ্ট থাকায় ৭ জুন তার করোনা ভাইরাসের নমুনা নেয়া হয়। অবস্থার অবনতি ঘটলে গত বৃহস্পতিবার তাকে ঢাকার মিডফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেও তার অবস্থার অবনতি ঘটে। তার বাড়ি ফেরার আকুতির প্রেক্ষিতে পরিবারের সদস্যরা শনিবার সকালে তাকে বাড়ি ফিরিয়ে নিয়ে আসে। সকাল ১০ টার দিক তার মৃত্যু হয়। পরে তার জানাজা শেষে পারিবারিক কবরাস্থানে তার দাফন সম্পন্ন হয়। জানাজায় শতাধিক মানুষ অংশ নেন। এদিকে ৭ জুনের নমুনার রিপোর্ট শনিবার দুপুর ১ টার দিক শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। সেখানে মৃত শফিউদ্দিনসহ ১৭ জন করোনা শনাক্ত হয়। পরে ওই পরিবারের সকল সদস্য ও জানাজায় অংশ নেয়াদের হোম কোয়ারেন্টাইনে যাওয়ার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।
মৃত ব্যক্তির ছেলে লালন শেখ বলেন, আমার আব্বা শিবচর হাসপাতাল থেকে ঢাকা মিডফোর্ড হাসপাতালে নেয়ার পর তার জোড়ালো দাবীর জন্য আজ সকালে বাড়ি আনি। ১০ টায় সে মারা যায়। জানাজায় ১শর মতো মানুষ অংশ নেয়। পরে দুপুরে জানি আব্বা করোনা আক্রান্ত ছিল। আমাদের ও জানাজায় অংশ নিয়েছে যারা তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেছে। আমরা ১৪ দিন বাড়ি থেকে বের হবো না।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোস বলেন, আমার গাড়ি চালক করোনা পজিটিভ আসায় আমি হোম কোয়ারেন্টাইনে আছি। আমি ওই এলাকায় যেতে পারছি না। তবে স্বাস্থ্য কর্মীদের দিয়ে তাদের কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।