শিবচরে জাল ভোট দেয়ার অভিযোগে একজনকে ৬ মাসের জেল ও এক জনকে আটক

শিবচর বার্তা ডেক্স :
চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে জাল ভোটের অভিযোগে মাদারীপুরের শিবচরের একটি কেন্দ্র থেকে একজনকে আটক করে ৬ মাসের জেল দিয়েছেন ভ্রাম্যমান আদালত। আরেকটি কেন্দ্র থেকে এক জনকে আটক করা হয়েছে।
জানা যায়, ভোট গ্রহন চলাকালীন দুপুরে ভদ্রাসন ইউনিয়নের ৫ নং কেন্দ্রে জাল ভোট দেয়ার চেষ্টা করলে শাহীন (১৮) নামের এক যুবককে প্রিজাইডিং অফিসার আটক করে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোয়ার হোসেন ঘটনাস্থলে পৌছে আটককৃতকে ৬ মাসের জেল প্রদান করেন । অপরদিকে একই দিন দুপুরে সন্নাসীরচর ইউনিয়নের রাজারচর মোল্লাকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হৃদয় (১৮) নামের এক যুবক জাল ভোট দেয়ার চেষ্টা করলে পুলিশ তাকে আটক করে।
এ নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রতীক না দিয়ে উন্মুক্ত প্রতীকে নির্বাচন হচ্ছে। এ নির্বাচনে শিবচরে চেয়ারম্যান পদে ১৫ জন প্রার্থী, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৩৬ জন ও সাধারন ওয়ার্ড সদস্য পদে ৮৯ জন প্রার্থী প্রতিদন্দীতা করছেন। এ ৩ ইউনিয়নে ২৩ হাজার ২ শ ৭৯ জন পুরুষ ও ২১ হাজার ১শ ৫৯ জন নারীসহ ৪৪ হাজার ৪ শ ৩৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। ২৭ টি কেন্দ্রের ১ শ ৩৩ টি বুথে ভোট গ্রহন চলছে। অপরদিকে রাজৈরে চেয়ারম্যান পদে ৪০ জন প্রার্থী, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৬১ জন ও সাধারন ওয়ার্ড সদস্য পদে ১ শ ৬৫ জন প্রার্থী প্রতিদন্দীতা করছেন। এ ৬ ইউনিয়নে ৪৫ হাজার ৩ শ ১০ জন পুরুষ ও ৪২ হাজার ৩০ জন নারীসহ ৮৭ হাজার ৩ শ ৪০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। ৫৫ টি কেন্দ্রের ২ শ ৫৮ টি বুথে ভোট গ্রহন চলছে।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান বলেন, নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষে কেন্দ্রগুলোতে র‌্যাব, বিজিবি, নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশসহ বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনী দায়ীত্ব পালন করছে। ভোটাররা উৎসব মুখর পরিবেশে ভোট দিচ্ছেন। সকাল থেকেই ভোটারদের উপস্থিতি সন্তোষজনক। জাল ভোট দেয়ার চেষ্টার অভিযোগে একটি কেন্দ্র থেকে এক জনকে আটক করে ৬ মাসের সাজা দেয়া হয়েছে। অপর একটি কেন্দ্র থেকে এক জনকে আটক করা হয়েছে।