শিবচরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে ২০ জন আহত

শিবচর বার্তা ডেক্স :
শিবচরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দুপক্ষের সংঘষের্র ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নিলখী ইউনিয়নের দক্ষিন চরকামারকান্দি গ্রামের সিদ্দিক মাষ্টার ও হযরত মাদবর বংশের সাথে ফকির বংশের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। রোববার সন্ধার দিকে মাদবর বাড়ির লোকজন তাদের বাড়ির সামনের মসজিদে মাগরিবের নামাজ পড়ার প্রস্তুতি নিচ্ছিল। করোনার ভাইরাস আতংকে তারাবি নামাজের জন্য সরকারের নির্ধারিত মুসল্লি নিয়ে ওই মসজিদে নামাজের ব্যবস্থা করা হলে পাশ্ববর্তী বাড়ির প্রতিপক্ষের লোকজন চরম আপত্তি করে। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হয়। এসময় সিদ্দিক মাষ্টার, হরযত মাদবর,মোসলেম মাদবর,মোকসেদ মাদবর,বিল্লাল মাদবর, জাকির হোসেন মাদবর, হাবিব মাদবর , রিপন মাদবর , মিজান মাদবর, জামাল ফকির , ইব্রাহীম, সামসু ফকির, মজিবর ফকির, ,মান্নান ফকির, রবিউল মোল্লা, রফিকুল মোল্লাা, শরিফুল মাদবরসহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়। আহতদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া শরিফুল নামে গুরুতর আহত একজনকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে।
শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ রাকিবুল ইসলাম বলেন, ইতমধ্য আহত ৮ জনকে ভর্তি করা হয়েছে। ৪/৫ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া শরিফুল নামে গুরুতর আহত একজনকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসাপাতালে স্থানান্তর করা হয়েছে।
শিবচর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মাগরিবের নামাজের সময় ঘটনা শুনে আমি পুলিশ পাঠাই। নামাজ পড়ার ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের সুত্রপাত বলে প্রাথমিক ভাবে জানতে পেরেছি। অভিযোগ পেলে ব্যাবস্থা নেওয়া হবে।