শিবচরে চীফ হুইপ লিটন চৌধুরীর অর্থায়নে আইসোলেশন কেন্দ্র চালু ,অক্সিজেন উৎপাদন ও সরবরাহে উন্নত যন্ত্রাংশ সংযোজন

শিব শংকর রবিদাস, মোঃ মনিরুজ্জামান মনির ও কমল রায়
করোনা ভাইরাসে দেশের প্রথম লকডাউনকৃত শিবচর উপজেলায় ২০ শয্যার বিশেষায়িত করোনা আইসোলেশন কেন্দ্র  উদ্বোধন করেছেন জেলা প্রশাসক ড.রহিমা খাতুন। আইসোলেশন কেন্দ্রটিতে স্থানীয় সংসদ সদস্য ও চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ব্যক্তিগত অর্থায়নে বিভিন্ন চিকিৎসা সামগ্রী দিয়েছেন। এরমধ্যে কেন্দ্রটিতে হাই ফ্লো নেজাল কেনোলো  থেরাপি সিস্টেম,অক্সিজেন জেনারেটর ,পালস্ অক্সি মিটার,ইনফ্রাডার থাম্রোমিটার, অক্সিজেন সিলিন্ডার সংযোজন করা হয়েছে। ফলে করোনা রুগীরা এই আইসোলেশন কেন্দ্র থেকে উন্নত চিকিৎসা পাবেন।

জানা যায়, বৃহস্পতিবার দুপুরে শিবচরের দক্ষিন বহেরাতলা হাজী আবুল কাশেম উকিল মা শিশু কল্যান কেন্দ্রকে ২০ শয্যার বিশেষায়িত আইসোলেশন কেন্দ্র হিসেবে উদ্বোধন করা হয়। বিশেষায়িত আইসোলেশন কেন্দ্রটিতে স্থানীয় সংসদ সদস্য ও চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ব্যক্তিগত অর্থায়নে হাই ফ্লো নেজাল কেনোলো  থেরাপি সিস্টেম,অক্সিজেন জেনারেটর ,পালস্ অক্সি মিটার,ইনফ্রাডার থাম্রোমিটার, অক্সিজেন সিলিন্ডারসহ নানাবিধ সুযোগ সুবিধা সংযোজন করা হয়েছে। নিয়োগ দেয়া হয়েছে ২ জন চিকিৎসক,২ জন নার্সসহ ৭ জন স্বাস্থ্য কর্মী। ১০ দিন পরপর স্বাস্থ্য কর্মীরা পরিবর্তন হয়ে ১৪ দিন হোটেলে হোম কোয়ারেন্টাইনে থাকবেন। রুগীদের খাবার ব্যবস্থাও রয়েছে।   ফলে এই কেন্দ্রটি থেকে করোনা রুগীরা উন্নত চিকিৎসা পাবেন।  উপজেলা আওয়ামীলীগ সভাপতি আঃ লতিফ মোল্লার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড.রহিমা খাতুন। এসময় আরো উপস্থিত ছিলেন পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম,ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোস প্রমুখ।
জেলা প্রশাসক ড.রহিমা খাতুন বলেন, বিশেষায়িত এই আইসোলেশন কেন্দ্রে চীফ হুইপ স্যার যে যন্ত্রাংশ সংযোজন করেছেন তা করোনা রুগীদের জন্য অত্যন্ত জরুরী। এই ধরনের সুবিধা অনেক জেলাতেও নেই। কেন্দ্রটির পারিপাশির্^ক পরিবেশও খুব ভাল।
চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মুঠোফোনে বলেন, আইসোলেশন কেন্দ্রটি আরো আগেই চালু করার চেষ্টা চালানো হচ্ছিল। কিন্তু ফ্লাইট বিলম্বে যন্ত্রাংশ আসতে দেরি হয়েছে। এরফলে আশাকরি করোনা রুগীরা উন্নত চিকিৎসা পাবেন। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে সাবধানে সতর্কতার সাথে চলতে হবে।