শিবচরে কৃষক লীগের বন্যা দূর্গতদের মাঝে সার-বীজ কীটনাশক বিতরন

অপূর্ব দাস ও কমল রায় :
মাদারীপুরের শিবচরে কৃষক লীগের পক্ষ থেকে বন্যা দূর্গতদের মাঝে সার-বীজ কীটনাশক বিতরন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। প্রায় ২ শ ক্ষতিগ্রস্থদের মাঝে সার বীজ ও কীটনাশক বিতরন করা হয়। উপজেলা কৃষক লীগের সভাপতি মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সাধারন সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি,আঞ্চলিক সমন্বয়কারী নুরে আলম সিদ্দিকী হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক আজম খান,কৃষি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান মোল্লা,জেলা সভাপতি জাকির হোসেন মোল্লা, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আতাহার হোসেন বেপারি, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম প্রমুখ। পরে উপজেলার শেখ হাসিনা সড়কে বৃক্ষ রোপন করেন নেতৃবৃন্দ।
কৃষক লীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আজ দেশকে উন্নয়নের শিখরে নিতে যে পরিকল্পনা হাতে নিয়েছেন কৃষকলীগ তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। আজ শিবচরে এসে দেখলাম মাননীয় চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী কৃষকলীগকে যেমন সুসংগঠিত করেছেন তেমনি অকল্পনীয় উন্নয়নে শিবচরকে সাজিয়েছেন। এটা সত্যি মনোমুগ্ধকর।
কৃষক লীগের কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, বাংলার কৃষকের অধিকার প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সংগ্রাম করে গেছেন। তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কৃষকের পাশে রয়েছেন। এই শিবচরের সন্তান বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম নেতা, বঙ্গবন্ধুর আত্বীয় মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) ছিলেন আওয়ামীলীগের এক নিবেদিত প্রান। তারই উত্তরসূরী বর্তমান সাংসদ চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী এই শিবচরকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় সাজিয়েছেন। বাংলাদেশের মধ্যে একটি মডেল উপজেলায় রুপ দিয়েছেন তিনি এই শিবচরকে। তার হাত ধরে এখানে কৃষকলীগও সুসংগঠিত।