শিবচরে এসএসসিতে পাশের হার ৯০.৩৫% ও দাখিলে পাশের হার ৮৯.৯৭%

শিবচর বার্তা ডেক্স :
বৃহস্পতিবার সারাদেশে ২০২১ সালের এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফল ঘোষনা করা হয়েছে। ফলাফল অনুযায়ী এ বছর শিবচর উপজেলায় এসএসসিতে ১ শ ৫৪ জন জিপিএ-৫ সহ ৯০.৩৫% শিক্ষার্থী ও দাখিলে ২৮ জন জিপিএ-৫ সহ ৮৯.৯৭% শিক্ষার্থী পাশ করেছে।
জানা যায়, চলতি বছর উপজেলার ৪১ টি বিদ্যালয় থেকে ৪ হাজার ৪ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে। এর মধ্যে ৩ হাজার ৬ শ ৫ জন শিক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১ শ ৫৪ জন শিক্ষার্থী। জিপিএ-৫ বিবেচনায় সেরা ফলাফল অর্জন করেছে শিবচর নন্দকুমার মডেল উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ২৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে। আর পাশের দিক বিবেচনায় যৌথভাবে সূর্যনগর মাহফুজা নিশাত বালিকা উচ্চ বিদ্যালয় ও বাখরেরকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয় এগিয়ে রয়েছে। এ দুটি বিদ্যালয়ের পাশের হার ৯৮.৩৬%।
অপরদিকে চলতি বছর উপজেলার ১৭ টি মাদ্রাসা থেকে ৬ শ ৫৮ জন পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ গ্রহন করে। এর মধ্যে ২৮ জন জিপিএ-৫ সহ ৫ শ ৯২ জন পাশ করেছে। পাশের হার ৮৯.৯৭%। দাখিলে উপজেলার মধ্যে সেরা ফলাফল করেছে কাঁঠালবাড়ি সিনিয়র আলিম মাদ্রাসা। এ মাদ্রাসা থেকে ১০ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। পাশের হার ৯৮.৫৭%।