শিবচরে উদ্ধারকৃত গৃহবধূর মরদেহে আঘাতের চিহৃ, স্বামী পলাতক

শিবচর বার্তা ডেক্স :
শিবচরে ঘরের আড়ার সাথে ঝুলন্ত অবস্থায় সাথী বেগম (২৭) নামে এক গৃহবধূ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত গৃহবধূর মরদেহে কয়েকটি আঘাতের চিহৃ রয়েছে বলে পুলিশ জানিয়েছে। এদিকে ওই গৃহবধূর মৃত্যুর খবর মোবাইল করে শশুর বাড়িতে জানিয়ে স্বামী মামুন চৌকিদার পলাতক রয়েছে। গৃহবধূ সাথীকে হত্যা করে মরদেহ ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখা হয়েছে বলে তার পরিবার দাবী করছে। ঘটনার পর থেকে স্বামী মামুন চোকিদার পলাতক রয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় ১০ বছর আগে উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের দক্ষিন বাঁশকান্দি গ্রামের আছুমদ্দিন কবিরাজের মেয়ে সাথি বেগমের সাথে একই ইউনিয়নের শেখপুর গ্রামের মামুন চৌকিদারের সাথে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে বাবার বাড়ি থেকে যৌতুক বাবদ টাকা আনার জন্য মামুন প্রায়ই সাথীকে চাপ প্রয়োগ করতো। বেশ কয়েকবার বাবার বাড়ি থেকে সাথী টাকা এনেও মামুনকে দেয়। এরপর মামুন আরো বেশি টাকার জন্য সাথীকে চাপ প্রয়োগ করে। এতে সাথী অস্বীকৃতি জানালে মামুন সাথীকে প্রায়ই মারধর করতো। এনিয়ে উভয় পক্ষের মুরব্বিদের উপস্থিতিতে একাধিকবার শালিস বৈঠকও হয়েছে। এরপরও মামুন সাথীকে মারধর করতো। বুধবার ভোরে মামুন চৌকিদার তার শ্বশুর বাড়িতে মোবাইলে ফোন করে খবর দেয় সাথী ঘরের আড়ার সাথে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করেছে। এ খবর পেয়ে সাথীর ভাই আনোয়ার হোসেনসহ পরিবারের সদস্যরা মামুনের বাড়িতে গিয়ে ঘরের আড়ার সাথে ঝুলন্ত অবস্থায় সাথীর মরদেহ দেখতে পায়। পরে স্থানীয়রা পুলিশে খবর দিলে শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন সেরনিয়াবাত এর নেতৃর্ত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে সাথী বেগমের মরদেহ উদ্ধার করে। এদিকে ভোর থেকেই স্বামী মামুন চৌকিদার পলাতক রয়েছে। সাথীর পরিবার ও আত্মীয় স্বজনদের দাবী তার স্বামী মামুন চৌকিদার তাকে হত্যা করে ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রেখেছে। নিহত সাথী বেগমের দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। পুলিশ মরদেহ ময়নাতদন্তের জন্য মাদারীপুর মর্গে প্রেরন করেছে।
সাথীর ভাই আনোয়ার হোসেন বলেন, মামুন প্রায়ই আমার বোনকে যৌতুকের টাকার জন্য চাপ দিতো। কয়েকবার আমরা কিছু টাকাও দিয়েছি। এরপরও আমার বোনকে মাঝে মাঝে মারধর করতো। এ নিয়ে কয়েকবার শালিস বৈঠকও হয়েছে। মামুন কয়েকদিন আগে সাথীকে পিটিয়ে আহত করলে আমরা ফরিদপুর মেডিকেলে নিয়ে অনেক টাকা খরচ করে সাথীর চিকিৎসা করিয়েছি। আজ আমার বোনকে মেরে ঘরে ঝুলিয়ে রেখেছে। আমরা এর উপযুক্ত বিচার চাই।
শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন সেরনিয়াবাত বলেন, আমরা ঘটনাস্থল থেকে সাথী বেগমের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করেছি। তার শরীকে কয়েকটি আঘাতের চিহৃ রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সাথীকে হত্যা করে আড়ার সাথে ঝুলিয়ে রাখা হয়েছে। মরদেহ ময়না তদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন।