শিবচরের ৮ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরলেন, ১ জন সত্তরোর্ধ বৃদ্ধ

শিবচর বার্তা ডেক্স :
করোনা ভাইরাস শনাক্ত হয়ে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে থাকা শিবচরের ৮ জনকে ছাড়পত্র দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এর মধ্যে ১ জন রয়েছে সত্তরোর্ধ বৃদ্ধ। রবিবার দুপুরে ছাড়পত্র পাওয়া ৮ জন বাড়ি ফিরে এসেছেন। এর মধ্যে ৫ জন্য রয়েছে যারা পূর্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে আসার পর দ্বিতীয়বার আবারও আক্রান্ত হয়ে আইসোলেশনে ছিল। এ ৫ জন এক ইতালি প্রবাসীর পরিবারের সদস্য। এছাড়া ওই ইতালি প্রবাসী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষ করে একই সাথে বাড়ি ফিরেছেন।
মাদারীপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, মাদারীপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে কোন ব্যক্তি করোনা ভাইরাস শনাক্ত হয় নাই। গত ২৪ ঘন্টায় ৬৬ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। বর্তমানে মোট ১৫৯ জন হোম কোয়ারেন্টানে রয়েছে। জেলায় মোট হোম কোয়ারেন্টান শেষ করেছেন ১৩৮৮ জন। এ পর্যন্ত মোট ২১৭ জনের রিপোর্ট পাওয়া গেছে এবং গত ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত ২৩৬ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ জনের। যার মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ১৪ জন। বর্তমানে হাসপতালের আইসোলেশনে আছে ৮ জন ও হোম আইসোলেশনে আছেন ২ জন এবং মারা গেছে একজন।
মাদারীপুর সিভিল সার্ডন ডা. শফিকুল ইসলাম বলেন, আইসোলেশনে থাকা রোগীদের মধ্যে রবিবার নয় জনের শরীরে করোনা ভাইরাস নেগেটিভ হওয়ায় তাদের ছাড়পত্র প্রদান করা হয়েছে। নয় জনের মধ্যে এক জন সত্তরোর্ধ বৃদ্ধ রয়েছে। এ ছাড়া এক জন ছিল প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে। এরা সবাই শিবচর উপজেলার।