শিবচরের ১৮ হাজার পরিবারের মাঝে চীফ হুইপ লিটন চৌধুরীর পক্ষ থেকে সহায়তা

শিব শংকর রবিদাস ও কমল রায় :
চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর পক্ষ থেকে ২য় দফায় লকডাউনকৃত শিবচরের রেডজোনসহ বিভিন্ন জোনে বসবাসরত ক্ষুদ্র ব্যবসায়ী ও নিম্ন বিত্ত প্রায় ১৮ হাজার পরিবারের মাঝে চাল ও ১৭ শ পরিবারে নগদ অর্থ বিতরন করা হয়েছে।
জানা যায়, বুধবার সকাল থেকে চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর পক্ষ থেকে শিবচর পৌরসভার রেডজোন ঘোষিত ১, ৪ ও ৫ নং ওয়ার্ডসহ সকল জোনভুক্ত ভ্যান চালক, কামার, দিন মজুর, হোটেল কর্মচারী, চায়ের দোকানী, মুচি, সেলুনসহ প্রায় ১২ শ ক্ষুদ্র ব্যবসায়ী ও নিন্ম আয়ের পরিবারের মাঝে ১০ কেজি করে চাল ও ১শ ৮০ পরিবারের মাঝে চাল ও নগদ অর্থ বিতরন করা হয়। উপজেলা পরিষদ চত্ত্বরে পৌরসভার মেয়র আওলাদ হোসেন খান এ কর্মসুচীর উদ্বোধন করেন। এ সময় ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলার রেডজোনঘোষিত আরো ৮ ইউনিয়ন, ইয়োলো জোন ভুক্ত ৪ ইউনিয়নসহ উপজেলার ১৭ হাজার নিম্ম আয়ের পরিবারের মাঝে খাবার সহায়তা হিসেবে চাল বিতরন করা হয়। ১৫ শ পরিবারের মাঝে নগদ অর্থ হিসেবে ৫শ করে টাকা বিতরন করা হয়। এরআগে ২য় দফা লকডাউন শুরুর পর ১ম দফায় ১৫ হাজার পরিবারের মাঝে খাবার সহায়তা ও চাল বিতরন করা হয়।শুরুতে করোনা ভাইরাসের কারনে দেশের প্রথম লকডাউনকৃত শিবচরে ১ম দফা লকডাউনকালে চীফ হুইপের ব্যক্তিগত উদ্যোগ ও নির্দেশনায়,সরকারিভাবে ও আওয়ামীলীগের পক্ষ থেকে লাখো মানুষ চালসহ খাবার সহায়তার আওতায় আসে।
শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন জানান, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মহোদয়ের নির্দেশে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাবার সহায়তা রেড জোনের ক্ষুদ্র ব্যবসায়ী ও নিম্ন আয়ের পরিবারগুলোর মাঝে বিতরন করা হয়েছে। করোনা প্রতিরোধে খাবার সহায়তা কার্যক্রম উপজেলাজুড়ে বিতরন করা হচ্ছে।