শিবচরের দুই মেধাবী পেলো বসুন্ধরা গ্রুপের সহায়তা

শিবচর বার্তা ডেক্স :
এসএসসিতে জিপিএ-৫ পাওয়া শিবচরের দরিদ্র দুই মেধাবী শিক্ষার্থী বসুন্ধরা গ্রুপের সহায়তা পেয়েছে। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর দেশের বিভিন্ন এলাকার ১০৪ জন দরিদ্র মেধাবীর সাথে মিতা মালো ও শান্তি আক্তারকে আর্থিক সহায়তা প্রদান ও মাসিক বৃত্তি চালু করেন।
জানা যায়, ২০২২ সালের এসএসসি পরীক্ষায় শিবচরের উমেদপুর অজিফা রবিউল্লাহ লাইসিয়াম স্কুল থেকে মানবিক বিভাগ থেকে দরিদ্র জেলে কাঞ্চন মালোর মেয়ে মিতা মালো ও দরিদ্র ভ্যান চালক লিটন চৌকিদারের মেয়ে জেলে গোল্ডেন জিপিএ-৫ অর্জন করে। ভাল ফলাফল করেও দারিদ্রতার কারনে লেখাপড়া চালানো প্রায় অনিশ্চিত হয়ে পড়েছিল এই দুই মেধাবীর। এনিয়ে বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন দৈনিক কালের কণ্ঠসহ বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রচারও হয়। দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর তার জন্মদিন উপলক্ষে দেশের বিভিন্ন এলাকার ১০৪ জন দরিদ্র মেধাবীর আর্থিক সহায়তা প্রদানের আয়োজন করে। সাথে মিতা রানী মালো ও শান্তি আক্তারকে আর্থিক সহায়তা প্রদান ও মাসিক বৃত্তি চালু করেন। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তার নিজ বাড়ির হলরুমে মিতা মালো ও শান্তি আক্তারসহ দেশের ১০৪ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের প্রত্যোককে কলেজে ভর্তি, বই ক্রয়সহ বিভিন্ন খরচ বাবদ ২৫ হাজার টাকার চেক প্রদান করেন ও শিক্ষার্থীদের প্রতি মাসে ২ হাজার টাকার বৃত্তি চালু করেন। এ সময় উপস্থিত ছিলেন ইস্ট ওয়েস্ট মিডিয়ার পরিচালক ও কালের কণ্ঠ’র প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী, নিউজ২৪-এর হেড অব নিউজ রাহুল রাহা, বাংলানিউজ২৪-এর সম্পাদক জুয়েল মাজহার, বসুন্ধরা গ্রুপের প্রেস অ্যান্ড মিডিয়া উপদেষ্টা মোহাম্মদ আবু তৈয়ব, কালের কণ্ঠের উপ-সম্পাদক ও শুভসংঘের উপদেষ্টা হায়দার আলী, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদেকুল ইসলাম এবং পরিচালক জাকারিয়া জামান।
মিতা মালো বলেন, বসুন্ধরা গ্রুপের পরিচালক তার নিজ বাড়ির হলরুমে আমাকে ২৫ হাজার টাকার চেক দিয়েছেন। আর প্রতি মাসে ২ হাজার করে বৃত্তির ব্যবস্থা করে দিয়েছে। আমি তাদের কাছে কৃতজ্ঞ।