শিবচরের আরো এক চিকিৎসক ঢাকায় করোনা আক্রান্ত ,গোপনে দাফনকৃতর আরও ১ স্বজনও পজিটিভ

শিবচর বার্তা ডেক্সঃ
শিবচর হাসপাতালের আরো এক চিকিৎসক ঢাকায় করোনা আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য বিভাগ। এই চিকিৎসকের পরিবারের আরো কয়েকজন সদস্যও ঢাকায় করোনা আক্রান্ত বলে জানা গেছে। এদিকে গোপনে দাফনকৃত ঢাকার মাংস বিক্রেতার আরো এক স্বজন করোনায় সংক্রমিত হয়েছেন । এনিয়ে ওই পরিবারটির ৪ সদস্য করোনা পজিটিভ হলো। এরা সবাই ঢাকার জুরাইনে বসবাস করলেও ঢাকা থেকে গোপনে দাফন সম্পন্ন শেষে লকডাউনের কারনে শিবচরের উমেদপুরে এসে আটকা পরে। এ নিয়ে শিবচর উপজেলায় আক্রান্তের সংখ্যা পৌছালো ২৫-এ।
শিবচর উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত সপ্তাহে শিবচর হাসপাতালের কার্ডেওলোজিস্ট এক চিকিৎসক ঢাকায় নিজ বাসায় গেলে করোনা সংক্রমন ধরা পড়ে। ওই পরিবারটির আরো কয়েকজন সদস্যও করোনা সংক্রমিত। শিবচরের হাসপাতালের আরো এক নারী চিকিৎসক সন্তানসহ করোনা পজিটিভ হয়ে কোয়ার্টারে হোম আইসোলেশনে রয়েছেন। তার স্বামী চিকিৎসক নারায়নগঞ্জে সংক্রমিত হয়ে পড়লেও পরে তিনি সুস্থ হয়ে বাসায় ফিরেন। এছাড়াও সম্প্রতি ঢাকার জুরাইনের মাংস বিক্রেতা ঢাকায় মারা গেলে লাশ গোপনে শিবচরের উমেদপুরের বাড়িতে দাফন করা হয়। গত বৃহস্পতিবার ওই ব্যক্তির করোনা সনাক্তের খবর জানতে পেরে উপজেলা প্রশাসন ওই বাড়িসহ ২৫টি বাড়ি বিশোষায়িত লকডাউন ঘোষণা করে এবং পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়। বুধবার ওই পরিবারের তিন সদস্যের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট আসে। রবিবার এই পরিবারের আরো এক সদস্য করোনা পজিটিভ আসে। এ নিয়ে এ পর্যন্ত শিবচরে আক্রান্ত রোগীর সংখ্যা ২৫। এদের মধ্যে দুইজন মারা গেছে, ১৬ জন সুস্থ ও বাকিরা আইসোলেশনে চিকিৎসাধীন আছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা:শশাঙ্ক চন্দ্র ঘোস বলেন, আমাদের এক চিকিৎসক ঢাকায় গিয়ে সংক্রমিত হয়েছে। তার পরিবারের আরো কয়েকজন ঢাকায় সংক্রমিত। রবিবার গোপনে দাফনকৃত মাংশ বিক্রেতার এক স্বজনের করোনা পজিটিভ এসেছে। ওই পরিবারের ৪ জন করোনা আক্রান্ত। তাদের মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।