যতদিন করোনার অস্তিত্ব, ততদিন চলবে টিকাদান

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া বলেছেন, যত দিন দেশে করোনার অস্তিত্ব থাকবে তত দিন পর্যন্ত টিকাদান কার্যক্রম চলমান থাকবে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জ সদর উপজেলায় টিকাদান কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

স্বাস্থ্য সচিব বলেন, আপনারা জানেন এখন পর্যন্ত যারা প্রথম ডোজ নেয়নি, তাদের টিকা দেওয়া হচ্ছে। নারায়ণগঞ্জের জেলা প্রশাসনের তথ্যমতে প্রায় পাঁচ লাখ মানুষ এই কয়দিনে টিকা নিয়েছেন। আজ ২১৭টি কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে। আমরা আশা করি শনিবার টিকা নিয়ে ছয় থেকে সাত লাখ লোক টিকা পাবে। দেশব্যাপী ব্যাপক প্রচারের কারণে আমরা ভালো সাড়া পাচ্ছি। সে কারণেই সবার মধ্যে উৎসাহ।

তিনি বলেন, পুলিশ, র‍্যাব, স্থানীয় প্রশাসনসহ জনপ্রতিনিধি সবাই আমাদের সহযোগিতা করছে। টেকনাফ থেকে তেঁতুলিয়ায় এই কার্যক্রম চলছে। আমাদের এই টিকা কার্যক্রম চলবে। আপনারা সবাই টিকা নিয়ে নিরাপদে থাকবেন এবং সবাইকে নিরাপদে রাখবেন। ”

তিনি আরও বলেন, আমাদের আশেপাশের দেশগুলোর দিকে যদি তাকান, দেখবেন সেখানে মৃত্যুর সংখ্যা কত বেশি। পৃথিবীর মধ্যে মৃত্যুর দিক দিয়ে আমরা অনেক পিছিয়ে আছি। আমাদের অনেক লোক টিকা নিয়েছে এবং স্বাস্থ্যবিধি মেনেছে। তাই আমাদের মৃত্যুর সংখ্যা কম।

স্বাস্থ্য সচিব বলেন, দেশে যত দিন করোনা থাকবে এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা যে নির্দেশনা দেবে, সে অনুযায়ী আমাদের টিকাদান কার্যক্রম চলবে।

এসময় জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা সিভিল সার্জন ডা. মশিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।