ভাইয়ের বিয়ের জন্য কেনাকাটা করতে যাচ্ছিল ট্রাক চাপায় নিহত মা ও মেয়ে

শিব শংকর রবিদাস ও মিশন চক্রবর্ত্তী :
ছোট ভাইয়ের বিয়ের জন্য কেনাকাটা করতে বাজারে আসার পথে মাদারীপুরের শিবচরে ট্রাক চাপায় ভ্যানের যাত্রী মা ও মেয়ে নিহত হয়েছে। এসময় ভ্যানের যাত্রী একই পরিবারের আরো ২ জন আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকালে উপজেলার উত্তর বহেরাতলা ইউনিয়নের যাদুয়ারচর গ্রামের সৌদি প্রবাসী হারুন ফরাজীর স্ত্রী জিয়াসমিন আক্তার (৩০) ছোট ভাই সৌদি প্রবাসী রিপন ফরাজীর বিয়ের জন্য কেনাকাটা করতে মেয়ে মাহফুজা (৭), বাবা এসকান ফরাজী ও ছোট বোনসহ ৪ জন একটি ভ্যানে চড়ে বাড়ি থেকে শিবচর বাজারের দিকে আসছিল। তাদের ভ্যানটি ডঙ্গুরপাড় এলাকায় আসলে পিছন দিক থেকে আসা একটি ট্রাক তাদের ধাক্কা দিয়ে প্রথমে নিচে ফেলে দেয়। পরে ট্রাকটি রাস্তায় পড়ে থাকা জিয়াসমিন ও তার মেয়ে মাহফুজাকে পিষ্ট করে পালিয়ে যায়। স্থানীয়রা আশংকাজনক অবস্থায় আহতদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে কর্তব্যরত চিকিৎসক জিয়াসমিন ও মাহফুজাকে মৃত ঘোষনা করে। খবর পেয়ে শিবচর থানার ওসি মিরাজ হোসেনসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহতের ছোট ভাই রিপন ভাইয়ের বিয়ে সোমবার মুঠোফোনের মাধ্যমে হওয়ার কথা ছিল।
নিহত জিয়াসমিনের বড় ভাই মহসিন ফরাজী বলেন, আমার ছোট ভাইয়ের বিয়ের জন্য কেনাকাটা করতে বাবা, দুই বোন ও ভাগ্নি ভ্যানে চড়ে শিবচর বাজারে যাচ্ছিল। পথে একটি ট্রাক তাদের ভ্যানটিকে চাপা দিলে আমার বোন ও ভাগ্নি নিহত হয়েছে। আর বাবা ও আরেক বোন আহত হয়েছে। আমরা চাই পুলিশ ঘাতক ট্রাকটিকে আটক করে চালককে আইনের আওতায় আনুক।
শিবচর থানার অফিসার ইনচার্জ মো: মিরাজ হোসেন বলেন, ট্রাক চাপায় দুইজন নিহত হয়েছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘাতক ট্রাকটি আটক করতে অভিযান চলছে।