বিভিন্ন জেলা থেকে মানুষ লিটন চৌধুরীর শিবচরে বঙ্গবন্ধুর এক টুকরো সোনার বাংলা দেখতে আসেন-মুনির চৌধুরী

মোঃ আবু জাফর ও মিশন চক্রবর্ত্তীঃ
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী একের পর এক কর্মসূচী দিয়ে যাচ্ছেন। তিনি উন্নয়নের গতিধারাকে অব্যাহত রেখেছেন। তারই ফলশ্রুতিতে এই শিবচরের গণমানুষের নেতা, আপনার আমার হৃদয়ের স্পন্দন, বারবার নির্বাচিত সংসদ সদস্য, মহান জাতীয় সংসদের চীফ হ্ইুপ জননেতা নূর-ই আলম চৌধুরী তার মনের মাধুরী দিয়ে শিবচরকে সাজাচ্ছেন। আজ বিভিন্ন জেলা থেকে মানুষ শিবচর দেখতে চলে আসে। আর ঢাকায় গিয়ে বলে দেখে এলাম বঙ্গবন্ধুর এক টুকরো সোনার বাংলা শিবচর। বঙ্গবন্ধু ও তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শকে ফলো করতে হবে। আজকে দেখো তোমাদের নেতা জননেতা লিটন চৌধুরী তার জীবনের ৩০ টি বছর এই শিবচরের পিছনে ঢেলে দিয়ে শিবচরকে একটি আধুনিক শিবচর হিসেবে গড়ে তুলেছেন। তিনি একটি সুন্দর সমাজ গড়তে চান।
সোমবার মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে সরকারী বরহামগঞ্জ কলেজে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী এসব কথা বলেন।
জানা যায়, মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে শিবচর সরকারী বরহামগঞ্জ কলেজে প্রাঙ্গনে সোমবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর কলেজ ছাত্রলীগের সহায়তায় আয়োজন করে কলেজ ছাত্র-ছাত্রী সংসদ। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, ফুল দিয়ে বরন , ম্যাগাজিন এর মোড়ক উন্মোচন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সরকারী বরহামগঞ্জ কলেজের অধ্যক্ষ প্রফেসর শামীমা আক্তারের সভাপতিত্বে এসময় শিবচর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আ: লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শাহজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, পৌরসভা আওয়ামীলীগ সভাপতি তোফাজ্জেল হোসেন খান (তোতা), সাধারন সম্পাদক শংকর চন্দ্র ঘোস, উপজেলা যুবলীগ সভাপতি মো: ইলিয়াস হোসেন পাশা, সাধারন সম্পাদক খায়রুজ্জামান খান, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো: রাজিব ঢালী, সাধারন সম্পাদক আসিফ হোসেন মাদবর, সরকারী বরহামগঞ্জ কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি (ভারপ্রাপ্ত) শ্রাবন সোহাগ। শুভেচ্ছা বক্তব্য রাখেন সরকারী বরহামগঞ্জ কলেজ ছাত্র-ছাত্রী সংসদের ভিপি কাজী শাওন ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন সরকারী বরহামগঞ্জ কলেজ ছাত্র-ছাত্রী সংসদের জিএস তাইবা ইসলাম ও কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো: রুবেল তালুকদার। আরো উপস্থিত ছিলেন পৌর ছাত্রলীগ সভাপতি মোঃ হাবিব বেপারি, সাধারন সম্পাদক সৌরভ রায়, কলেজ ছাত্র সংসদ এজিএস মোঃ রফিকুল ইসলাম।অনুষ্ঠানে দেশের খ্যাতিমান সংগীত শিল্পী ঐশি, সজল ও নয়ন বাউল গান পরিবেশন করেন।

মুুনির চৌধুরী আরো বলেন, আজকে যেমন মানুষ বলে তেমনি ভবিৎষতেও যেন মানুষ এই শিবচরকে দেখে মডেল শিবচর বলতে পারে সেই লক্ষেই তিনি কাজ করছেন। তিনি শিবচরকে একটি শিক্ষা নগরী হিসেবে গড়ে তুলতে চান। তাই তিনি একের পর এক শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করছেন। তিনি শিবচরকে একটি স্বাস্থ্য নগরী হিসেবে গড়ে তুলতে চান। তাই তিনি হাসপাতালসহ বিভিন্ন কমিউনিটি ক্লিনিক, মা ও শিশু কল্যান কেন্দ্র, ট্রমা সেন্টারসহ বিভিন্ন উন্নয়নের কাজ করে যাচ্ছেন। তিনি একটি সাংস্কৃতিক শিবচর গড়ে তুলতে চান। তাইতো তিনি শিল্পকলা একাডেমী, লালন মঞ্চ, মুক্তমঞ্চসহ বিভিন্ন সাংস্কৃতিক ক্ষেত্রে অবদান রেখে চলেছেন। তিনি শিবচরকে একটি আধুনিক সমাজ উপহার দিতে চান। তাই তিনি ক্লাব প্রতিষ্ঠা করেছেন। যেখানে খেলাধূলা হবে, সামাজিক আচার অনুষ্ঠান হবে। মাদকমুক্ত সুস্থ্য একটি শিবচর গড়তেই তিনি এতকিছু করছেন। তাই আজকের যারা ছাত্রলীগ রয়েছে তারাই আগামী দিনে লিটন চৌধুরী এসকল কর্মকান্ডের সহযোগী হবে এটাই আজকের দিনের প্রত্যাশা। আগামী দিনে তোমরাই হবে লিটন চৌধুরীর রাজনৈতিক কর্মকান্ড ও উন্নয়নের হাতিয়ার।