বিএনপি,জাতীয় পার্টি যে যেই দলই করুক সকলের জানমালের নিরাপত্তা দেয়ার দায়িত্ব আমাদের-শিবচরে চীফ হুইপ লিটন চৌধুরী

শিব শংকর রবিদাস, মো: মনিরুজ্জামান মনির, মো: আবু জাফর, মিঠুন রায়, অপূর্ব দাস, কমলেশ ধর ও মিশন চক্রবর্ত্তী :
বিএনপি,জাতীয় পার্টি যে যেই দলই করুক সকলের জানমালের নিরাপত্তা দেয়ার দায়িত্ব আমাদের বলেছেন বলেছেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী। মঙ্গলবার দুপুরে উপজেলার নূর-ই আলম চৌধুরী অডিটরিয়ামে শিবচরে ১৩ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান,মেম্বারদের শপথ গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চীফ হুইপ একথা বলেন। এসময় জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, উপজেলা চেয়ারম্যান আঃ লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকতা মো: আসাদুজ্জামান, ভাইস চেয়ারম্যান বিএম আতাহার বেপারি ,ফাহিমা আক্তার ,উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।
চীফ হুইপ নতুন চেয়ারম্যান মেম্বারদের উদ্দ্যেশে বলেন, আপনারা অনেকই নির্বাচন করেছেন। কেউ নির্বাচিত হয়েছেন কেউ হতে পারেননি। জনগনের ভোট কিন্তু সকলেই পেয়েছে। তাই যারা নির্বাচিত হয়েছেন তারা মুষ্টিময় জনগনকে নিয়েই কাজ করলে হবে না। দলবল নির্বিশেষে সকলকে নিয়েই কাজ করতে হবে। বিএনপি, জাতীয় পার্টি যে যেই দলই করুক সকলের জান মালের নিরাপত্তার দায়ীত্ব কিন্তু আপনার, আমার। আমরা রাজনীতি করবো রাজনীতির মাঠে। কারো পারিবারিক বা ব্যক্তিগত কোন ইস্যু নিয়ে কোন রাজনীতি করা যাবে না। কোন মুষ্টিময় মানুষকে খুশি করতে যদি আপনারা কাজ করেন তাহলে কিন্তু পরবর্তী নির্বাচনে জনগন আর আপনাদেরকে চাইবে না। অনেক কাজ করার পরও কিন্তু এই নির্বাচনে অনেক চেয়ারম্যান, মেম্বার নির্বাচিত হতে পারেননি। তাই যারা নতুন নির্বাচিত হয়েছেন তাদেরকে পুরনো চেয়ারম্যান মেম্বারদের থেকে শিক্ষা নিতে হবে। আমরা আপনাদের সকল ধরনের সহযোগীতা করবো। কিন্তু জনগনের আস্থা অর্জন করতে হবে কিন্তু আপনাকে। আগামী নির্বাচনে জয়ী হতে জনগনের ভোট নিজেদেরই অর্জন করতে হবে।
এসময় তিনি আরো বলেন, ইউপি নির্বাচনে যারা চেয়ারম্যান ও মেম্বার নির্বাচিত হয়েছেন তাদেরকে আমি বাংলাদেশ আওয়ামীলীগের পক্ষ থেকে, আমার পরিবারের পক্ষ থেকে ও সকল শিবচরবাসীর পক্ষ থেকে অভিননন্দন জানাচ্ছি। আপনারা নির্বাচিত হয়েছেন এমনি একটি কঠিন সময় যে সময়ে করোনার সাথে যুদ্ধ মোকাবেলা করতে হবে। অন্যভাবে চিন্তা করলে আপনারা শুরুতেই এমন একটি দায়ীত্ব পেয়েছেন, যদি সঠিকভাবে তা পালন করেন তবে মানবসেবা বা মানুষের জীবন বাঁচানোর মত মহৎ যে কাজ তা দিয়েই আপনাদের কাজ শুরু হলো। এর মাধ্যমেই মানুষের ভালবাসা ও আস্থা অর্জন করতে পারবেন। জাতীয় সংসদ, জেলা পরিষদ, পৌরসভা, ইউনিয়ন পরিষদসহ সকল পরিষদই কিন্তু কাঠামোগত দিক থেকে একই রকম। জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃর্ত্বে আমরা স্বাধীনতা পেয়েছি, সাংবিধানিকভাবে দেশ পরিচালনার জন্য বঙ্গবন্ধু আমাদের যে নীতিমালা তৈরি করে দিয়ে গেছেন সেই সংবিধানের আলোকেই বাংলাদেশ পরিচালিত হয়। আমরা যারা নির্বাচিত জনপ্রতিনিধি তাদের সবার জন্যই দায়ীত্ব বন্টন করা রয়েছে। সরকারী কর্মকর্তাসহ সকলেই কিন্তু স্ব স্ব অবস্থানে সাংবিধানিকভাবে দায়ীত্ব পালন করে যাচ্ছে। কারো দায়ীত্ব কম বা কারো দায়ীত্ব বেশি না। তাই আমরা সকলেই যদি নিজ নিজ দায়ীত্ব সঠিকভাবে পালন করি তবেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারবো। আপনারা জানেন এক সময় ইউনিয়ন পরিষদে বসার মত জায়গা ছিল না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিন্তু প্রতিটি ইউনিয়নে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স তৈরি করে দিয়েছেন। ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের মধ্যেই কিন্তু সকল আধুনিক সুযোগ সুবিধা করে দেওয়া হয়েছে যাতে আপনারা সেখানে বসেই মানুষের সেবা করতে পারেন। নির্বাচিত চেয়ারম্যান ও সকল সদস্যদের নিয়েই একটি পরিষদ। কিন্তু মনে রাখতে হবে যার যার দায়ীত্ব বুঝে নিয়ে তা সঠিকভাবে পালন করতে হবে। সব দায়ীত্বেরই কিন্তু জবাবদিহিতা আছে। দায়ীত্বে অবহেলার কারনে সরকারী আর্থিক কোন ক্ষতি হলে তার দায়ভার কিন্তু আপনাদেরই বহন করতে হবে। আবার যারা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তারা কিন্তু ইউনিয়ন পরিষদের পাশাপাশি উপজেলা পরিষদেরও সদস্য। কারো প্ররোচনায় না পড়ে সরকারের নীতিমালার আলোকে সকল দায়ীত্ব পালন করতে হবে। আমি ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রীকে কারন বাংলাদেশের মধ্যে একমাত্র শিবচর উপজেলায় উন্মুক্ত প্রার্থীতায় নির্বাচন করার সুযোগ দিয়েছেন। তিনি আমাদের উপর আস্থা রেখে যে দায়ীত্ব দিয়েছেন আমরা অবাধ ও সুষ্ঠ নির্বাচনের মধ্যে দিয়ে সেই দায়ীত্ব পালন করেছি। এই সুষ্ঠ নির্বাচনের জন্য ডিসি, এসপিসহ প্রশাসনের সকলেই সার্বিকভাবে সহযোগীতা করেছেন। তাই আমি প্রশাসনের সকলকেই ধন্যবাদ জানাই। জেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র, দলীয় নেতাকর্মী সকলেই নিরপেক্ষ একটি নির্বাচন অনুষ্ঠানের জন্য সহযোগীতা করেছেন তাই তাদেরকেও আমি ধন্যবাদ জানাই।